সকল মেনু

জার্মানিতে নদীর বাঁধ ভেঙে হাজার হাজার মানুষ বিপন্ন

5: জার্মানির এইবে নদীর প্রবল পানির তোড় একটি বাঁধ ভেঙে দিয়েছে। রোবারের এ ঘটনায় ৩৬ হাজারের বেশি লোককে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। রয়টার্সের খবরে এ কথা জানানো হয়।

জার্মানির পূর্বাঞ্চলের নদী এইবে বন্যার কারণে পানি এখন স্বাভাবিক উচ্চতার পাঁচ মিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর এই ফুঁসে উঠায় মানুষের মধ্যে আত্ঙ্ক ছড়িয়ে পড়ে। তবে নদীর পানি প্রবেশ করায় পূর্ব জার্মানির সাক্সোনি-আনহল্ট রাজ্যের রাজধানী মাগডেবার্গের ২৩ হাজার মানুষকে অন্যত্র যাওয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন।
আর ওই রাজ্যের ৩৬ হাজার মানুষকে এরই মধ্যে সরিয়ে নেয়া হয়েচে। মাগডেবার্গের দক্ষিণে অবস্থিত আকেন অঞ্চল থেকে প্রায় আট হাজার মানুষকে বাসে করে সরিয়ে নেয়া হয়। এ ছাড়া রাজধানী বার্লিনের কাছে ব্রেনডেনবার্গ রাজ্যের বেশ কিছু বন্যাকবলিত লোকজনকে সরিয়ে নেয়া হয।
মধ্য ইউরোপে এক সপ্তাহ ধরে চলা বন্যায় জার্মানি, অস্ট্রিয়া, স্লোভাকিয়া, পোল্যান্ড ও চেক প্রজাতন্ত্রে এ পর্যন্ত কমপক্ষে ১২ জন মারা গেছে। এসব এলাকার অনেক শহর ও গ্রাম পানিতে তলিয়ে গেছে। আরও কিছুদিন বৃষ্টিপাত চলবে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top