খেলা

চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে পাকিস্তানের বিদায়

Pakistan v South Africa: Group B - ICC Champions Trophyখেলাধূলা ডেস্ক: হারলেই বিদায় এই সমীকরণ হাতে রেখে মাঠে নেমেছিলো পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের ৬৭ রানের হারে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় নিতে হলো। পাকিস্তানের বিপক্ষে হাশিম আমলার ব্যাটের উপর ভর করে পাকিস্তানকে ৬৭ রানে হারাল দ. আফ্রিকা। টসে জিতে পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা ২৩৪ রানেই শেষ হন। পাকিস্তানের পেস আক্রমণ সামলে ৫৩ রানের জুটি গড়েন আমলা-ইনগ্রাম। জুটি ভাঙ্গে হাফিজের স্পিনে। এরপর নিজের স্বভাবসুলভ ভঙ্গিমায় এগিয়ে যান হাশিম আমলা।
৭ রানে উমর আমিনকে ক্যাচ দিয়েও বেঁচে যান। ব্যাটিং পাওয়ার প্লের প্রথম ওভারে সাঈদ আজমলকে রিভার্স সুইপ করতে গিয়ে হাফিজের দারুণ এক ক্যাচ হয়ে শেষ হয় আমলার ৮১ রানের ইনিংস। কিন্তু হঠাৎ মিসবাহর সরাসরি থ্রোতে ডুমিনি রানআউট হওয়ার পর থমকে যায় গতি।
পাকিস্তানের দারুণ বোলিং-ফিল্ডিংয়ে শেষ ১০ ওভারে প্রোটিয়ারা তুলতে পারে মাত্র ৫১ রান! আফ্রিকার পক্ষে ডু প্লেসিস ২৮, এবি ডি ভিলার্স ৩১ ও জেপি ডুমিনি করেন ৩৪ রান। ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। অধিনায়ক মিসবাহ-উল হকের ৫৫ এবং ওপেনার নাসির জামশেদের ৪২ রানের ইনিংস ছাড়া আর বড় কোন স্কোর কেউই গড়তে পারেনি।
শেষ ১০ ওভারে পাকিস্তানের জরেয় জন্য প্রয়োজন ছিলো ৯৪ রান ৪ উইকেটে। কিন্তু শেষ পর্যন্ত পাকিস্তানকে ১৬৭ রানে অলআউট করে ৬৭ রানে জিতেছে এবি ডি ভিলিয়ার্সের দল।