ঢাকা রাজনীতি শিক্ষাঙ্গন

ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ আটক-১

download (22)শেরপুর থেকে শাহরিয়ার আহম্মেদ শাকির :১০ জুন সোমবার শেরপুর পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের ছাত্রলীগ ও ছাত্রদল নেতা-কর্মীদের মধ্যে এক সংর্ঘষে স্থানীয় ছাত্রলীগ সহ-সভাপতি মাসুদ রানাসহ কমপক্ষে ৫ জন আহত হয়েছে। সেইসাথে ভাংচুর করা হয়েছে ইন্সটিটিউশনের বিভিন্ন অফিস কক্ষের দরজা-জানালা। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ ১ ছাত্রদল কর্মীকে আটক করেছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, ১০ জুন দুপুরে ইন্সটিটিউটের কারিগরি বোর্ডের একটি পদকে কেন্দ্র করে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে ছাত্রদল নেতা-কর্মীদের কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় দলের মধ্যে প্রথমে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংর্ঘষ শুরু হয়। এসময় ইন্সটিটিউটের বিভিন্ন অফিসের কক্ষের দরজা-জানালা ভাংচুর করা হয়। এক পর্যায়ে স্থানীয় ছাত্রলীগের সহ-সভাপতি মাসুদ রানাসহ উভয় দলের কমপক্ষে ৫ জন আহত হয়। এদিকে সংঘর্ষ এর খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনা স্থলে গেলে পরিস্থিতি শান্ত হয়। ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে পুলিশ ছাত্রদল সমর্থক তারিকুল নামে এক শিক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে যায়।
এ ব্যপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল করিম জানান, পলিটেকনিক্যালে ছাত্রলীগ-ছাত্রদলে মধ্যে সংঘর্ষ এর খবর পেয়ে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং এক জনকে আটক করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করে গ্রেফতার করা হবে।