খুলনা রাজনীতি

যশোরে জামায়াতের হরতালে সাড়া মেলেনি সাধারণ জনগণের

রিপন হোসেন, যশোর প্রতিনিধি:যশোরে যথারীতি ঢিলেঢালাভাবে জামায়াতের ডাকা সোমবারের সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতাল উপেক্ষা করেই সকাল থেকে কর্মস্থলে ছুটছেন বিভিন্ন অফিসগামী মানুষ। তবে সকালে হরতাল আতঙ্কে রাস্তায় গণপরিবহণ সীমিত চলাচল করায় তাদের কিছুটা দুর্ভোগে পড়তে হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন বিপনী বিতানসহ প্রচুর দোকানপাটও খুলতে দেখা গেছে। যশোর কোতয়ালী থানার ওসি শেখ এমদাদ বলেন, শহরে হরতালের তেমন কোন প্রভাব পড়েনি। সকাল থেকে এ পর্যন্ত শহরের কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রাস্তাঘাটে পর্যাপ্ত যানবাহনও চলাচল করছে। হরতালে যেকোন ধরনের উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, রোববার আদালত অবমাননার দায়ে জামায়াতের তিন শীর্ষ নেতাকে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যাল-২। এর প্রতিবাদে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে জামায়াতে ইসলামী।

এদিকে হরতালের বিরুদ্ধে নিয়মিত মিছিল করেছে যশোর জেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন। সকাল সাড়ে ১১টার দিকে শহরের পালবাড়ি থেকে মিছিলটি শুরু হয়ে গাড়িখানারোডস্থ আওয়ামী লীগের কার্য্যালয়ে এসে শেষ হয়। মিছি থেকে হরতাল বিরোধী বিভিন্ন শোগান দেওয়া হয়।