সকল মেনু

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ বাংলাদেশের

1452946250ক্রীড়া ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ১৬ জানুয়ারি :  সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতেও জয় পেয়েছে বাংলাদেশের যুবরা। সাইফ হাসানের শতক ও সঞ্জিত সাহার পাঁচ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলকে ১৬ রানে হারিয়েছে স্বাগতিকরা। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতল মেহেদি হাসান মিরাজদের দল।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৩৫ রান করে বাংলাদেশ। ১০৭ রানে অপরাজিত থাকেন সিরিজ সেরা সাইফ। আগের দুই ম্যাচে ৫ ও অপরাজিত ৩৯ রান করেন তিনি।

সাইফ একপ্রান্ত আগলে রাখলেও এক সময়ে ৮৮ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। শফিউল হায়াতের সঙ্গে সাইফের ৮৭ রানের জুটি চাপ সামলে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেয়। রান আউট হওয়ার আগে ৬৯ বলে ৯টি চারের সাহায্যে ৬১ রানের ভালো একটি ইনিংস খেলেন শফিউল। তিনি ও সাইফ ছাড়া দুই অঙ্কে পৌঁছান কেবল উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকের আলী (২৪)। ওয়েস্ট ইন্ডিজের গিডরন পোপ, ক্রিস্টান কালিচরন ও ওডিয়ান স্মিথ দুটি করে উইকেট নেন।

জবাবে এক বল বাকি থাকতে ২১৯ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। পোপের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ইনিংসে শুরুটা ভালো হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। পোপকে (৫৭) ফিরিয়ে সাঈদ সরকার ১৩ ওভার স্থায়ী ৮২ রানের জুটি ভাঙার পর সেই গতি আর ধরে রাখতে পারেনি অতিথিরা। ম্যাচ সেরা সঞ্জিতের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি অতিথিরা।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top