ঢাকা রাজনীতি

গোপীবাগে জামায়াতের মিছিল, জুরাইনে সড়ক অবরোধের চেষ্টা

হটনিউজ ২৪বিডি.কম-ছবি:লিপু মুন্সী/হটনিউজ২৪বিডি.কম

hartal-120130609202422ঢাকা: সোমবার জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধ‍ানীর গোপীবাগ রেলগেট সংলগ্ন এলাকায় মিছিল বের করে জামায়াত-শিবির কর্মীরা।

সকাল সাড়ে আটটায় জামায়াতে ইসলামী মতিঝিল থানা শাখার উদ্যোগে মিছিলটি বের হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সরে পড়ে মিছিলকারীরা। এ সময় সেখানে কোনো্ ধরনের পিকেটিং, সংঘর্ষ বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে হরতালের সমর্থনে রাজধানীর শ্যামপুর থানাধীন জুরাইন পেট্রোল পাম্পের সামনে সড়ক অবরোধ করে শিবির কর্মীরা। ভোর সাড়ে পাঁচটার দিকে ১৫-২০ জন শিবির কর্মী রাস্তায় গাছের গুড়ি ফেলে প্রায় আধাঘণ্টা ঢাকা-মুনশীগঞ্জ সড়ক অবরোধ করে রাখে। তবে পুলিশ আসলে পালিয়ে যায় তারা। এ সময় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

অপর দিকে সাড়ে ছয়টার দিকে রাজধানীর লক্ষ্মীবাজার এলাকায় হরতালের সমর্থনে মিছিল বের করে ছাত্র শিবির কবি নজরুল সরকারি কলেজ শাখা। মিছিলে নেতৃত্ব দেন কবি নজরুল কলেজ শাখা শিবিরের সভাপতি সাইফুল ইসলাম শিহাব।

এ সময় পুলিশ মিছিলে বাধা দিলে মিছিলকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে পুলিশ মিছিল লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়লে ছত্রভঙ্গ হয়ে যায় মিছিলকারীরা।

এছাড়া ভোর সাড়ে পাঁচটার দিকে রাজধানীর রায়েরবাগ এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের চেষ্টা করে পিকেটাররা। তবে পুলিশের বাধায় ব্যর্থ হয় তাদের প্রচেষ্টা।

এসব ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।