বিনোদন

বাজারে এলো পোড়ামনের গান

37252_poramonবিনোদন ডেস্ক: মুক্তির আগেই যেন শুভ সূচনা হলো জাকির হোসেন রাজুর ‘পোড়ামন’ চলচ্চিত্রটির। গত বৃহস্পতিবার এই ছবিটির কোন রকম কর্তন ছাড়াই সেন্সর ছাড়পত্র দিয়েছে চলচ্চিত্র সেন্সর বোর্ড। সেইসঙ্গে চলচ্চিত্রের এমন মন্দা সময়ে এমন নিটোল, পরিচ্ছন্ন চলচ্চিত্র নির্মাণের জন্য সিনেমার নির্মাতা পক্ষকে সাধুবাদ জানান সেন্সর বোর্ডের সদস্যরা।
এর মাধ্যমে পরপর তিনটি চলচ্চিত্রই বিনা কর্তনে ছাড়পত্র পেলো চলচ্চিত্রের আলোচিত প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার। ছাড়পত্র পাওয়ার পর পরই মুক্তির যাবতীয় প্রস্তুতি গ্রহণ করছে জাজ মাল্টিমিডিয়া। জানা গেছে, রাজনৈতিক পরিবেশ এবং আবহাওয়া অনুকূলে থাকলে আগামী ১৪ জুনেই মুক্তি পাবে পোড়ামন।
ছবিটির মুক্তির আগে আরো একদফা আলোচনা বাড়াতে আজ শনিবার বাজারে আসছে পোড়ামনের অডিও অ্যালবাম। জাজ মাল্টিমিডিয়ার ব্যানার থেকেই প্রকাশ পাচ্ছে অ্যালবামটি।
পোড়ামন চলচ্চিত্রের বেশিরভাগ গান লিখেছেন এবং সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল এবং শফিক তুহিন। পাশাপাশি সঙ্গীত পরিচালনাও করেছেন শফিক তুহিন। দুটি গানের সঙ্গীতায়জনে ছিলেন মুশফিক লিটু এবং রাজিব। সিনেমার বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন ন্যান্সি, পুলক, খেয়া, মিমি এবং শফিক তুহিন।
অ্যালবামটি নিয়ে শফিক তুহিন জাস্ট নিউজকে বলেন, ‘আমি খুবই আশাবাদী গানগুলো নিয়ে। এরই মধ্যে অনেক চ্যানেলে গানগুলো প্রচার হচ্ছে। খুব ভালো সাড়া মিলছে গানগুলো থেকে। বিশেষ করে ‘জ্বলে জ্বলে জোনাকী’ ও ‘বিধাতা জানে’ গান দুটির কথা আলাদা করে বলতেই হয়।
গান ভালো হলে বেশীরভাগ সময় চলচ্চিত্রে এর প্রভাব পড়ে। এই বিষয় নিয়ে শফিক তুহিন বলেন, ‘অবশ্যই। পোড়ামনের চিত্রনাট্য খুবই ভালো। তার সাথে গানগুলোও ছবিটির সাফল্যে বড় ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি।’
শুরু থেকেই পোড়ামানের গানগুলো ছিল আলোচনায়। আহমেদ ইমতিয়াজ বুলবল শফিক তুহিন বিভিন্ন অনুষ্ঠানে এই সিনেমার গানের প্রশংসা করেছেন। সিনেমার গল্প, নির্মাণশৈলি এবং লোকেশনের পাশাপাশি সিমোটির গান নিয়েও বেশ আলোচনা চলছে। শ্রোতাদের কাছেও বেশ সমাদৃত হবে বলে মনে করছে জাজ মাল্টিমিডিয়া।
বান্দরবনের একটি বাস্তব ঘটনাকে নিয়ে এ ছবির কাহিনী লিখেছেন আব্দুল্লাহ জহীর বাবু। এখানে প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সায়মন সাদিক, মাহিয়া মাহি, আনিসুর রহমান মিলন, আলীরাজ, বিপাশা (লাঙ তারকা), ডন, রতন, রেহেনা জলি, মনিরা মিঠু, গুলশান আরা এবং মিশা সওদাগর।