সকল মেনু

প্রথমার্ধে ২-০ তে পিছিয়ে অলিম্পিক দল

BD_Football_bg_128443876ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৪ জানুয়ারী :  বঙ্গবন্ধু গোল্ডকাপে গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচের প্রথমার্ধেই মালদ্বীপের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। মালদ্বীপের হয়ে গোল দুটি করেছেন ইয়াশা ইসমাইল ও ইমাজ আহমেদ।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের লক্ষ্য ছিল এই ম্যাচ দিয়েই সেমিফাইনাল নিশ্চিত করা। এমন লক্ষ্যে খেলতে নেমে প্রথমার্ধের ৫ মিনিটেই বাংলাদেশ সীমানায় আক্রমণ রচনা করে মালদ্বীপ। কিন্তু ততটা গোছালো না হওয়ায় গোল পাওয়া হয়নি তাদের। প্রতিপক্ষের এমন আক্রমণ দেখে থেমে ছিল না বাংলাদেশ অলিম্পিক দলও। ১০ এবং ১১ মিনিটে মালদ্বীপ সীমানায় কাঁপন ধরানো দু-দু’টি আক্রমণ করে কাঁপিয়ে তোলে নীল জার্সিধারীদের রক্ষণ।

একে অপরের রক্ষণ ভাগ কাঁপিয়ে তোলার ধারাবাহিকতার ১৬ মিনিটে বাংলাদেশ সীমানার বাঁ দিক দিয়ে ডিফেন্স চেরা আক্রমণ করে ঠিক ডি-বক্স সীমানায় গিয়ে দারুণ এক ক্রস তোলেন নাসিদ আহমেদ। আর সেই ক্রস থেকে জোড়ালো এক গ্রাউন্ড শটে দলকে ১-০ তে লিড এনে দেন ইয়াশা ইসমাইল। এর ৭ মিনিট পর মালদ্বীপের আরেকটি গোছালো আক্রমণ এবং গোল। এবার অবশ্য গোলের নায়ক ইসমাইল নন। তবে তারই কাটব্যাক থেকে আরেকটি দৃষ্টিনন্দন গ্রাউন্ড শটে দলীয় ব্যবধান ২-০ করেন ইমাজ আহমেদ।

টানা দুটি গোল করেও থেমে ছিলনা কোচ হারবার্ট লিক লয়েডের শিষ্যরা। একের পর এক আক্রমণের পসরা সাজিয়ে ব্যস্ত রেখেছে বাংলাদেশ অলিম্পিক দলের রক্ষণভাগ।

খেলায় ফিরতে পিছিয়ে ছিল না বাংলাদেশও। কিন্তু মালয়েশিয়ার রক্ষণ দেয়ালের দৃঢ়তায় তাদের প্রতিটি আক্রমণ প্রতিহত হলে পিছিয়ে থেকে বিরতিতে যেতে হয় গঞ্জালো সানচেজ মরেনোর দলকে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top