সকল মেনু

আইএসে মালয়েশিয়ান বোমাবাজ, নিন্দা নাজিবের

Untitled_1_236962516আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১২ জানুয়ারি : জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হয়ে দুই মালয়েশিয়ানের আত্মঘাতী বোমা হামলায় অংশ নেওয়ার ঘটনার নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নাজিব তুন আব্দুর রাজ্জাক।

সোমবার সংবাদমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান। গত সপ্তাহে ওই দুই মালয়েশিয়ানের আত্মঘাতী হামলায় ৩০ জনেরও বেশি মানুষ প্রাণ হারায়।

নাজিব রাজাক বলেন, মালয়েশিয়া এবং ইসলাম এই ধরনের জঙ্গি কার্যক্রমের সমর্থন করে না।

এ হামলার ঘটনা ইসলাম এবং মালয়েশিয়ার ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে বলেও উল্লেখ করেন তিনি।

বিবৃতিতে সব মালয়েশিয়ানকে তাদের পরিবারের সদস্যদের প্রতি খেয়াল রাখার আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

সংবাদমাধ্যম জানায়, গত ২৯ ডিসেম্বর মালয়েশিয়ার তেরেংগানুর বাসিন্দা মো. আমিরুল আহমেদ রহিম আইএসের সদস্য হিসেবে সিরিয়ার রাকায় আত্মঘাতী গাড়ি বোমা হামলা চালায়। এতে অন্তত ১৫ জন নিহত হয়।

ওই হামলার পাঁচ দিন পর ইরাকের রাজধানী বাগদাদের অদূরে আত্মঘাতী হামলা চালায় সায়জাওয়ান মো. সেলিম নামে আরেক মালয়েশিয়ান। গত ৩ জানুয়ারি রাতে শরীরের সঙ্গে সাতটি বোমা বেঁধে চালানো তার এই হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত হয়।

এর আগে, ডিসেম্বরে সিরিয়ার ইউপ্রেটিস নদীর তীরে যুদ্ধের সময় নিহত হয় আমিরুল নামে মালয়েশিয়ার আরেক যুবক।

সূত্র মতে, আইএসের হয়ে লড়াই করতে গিয়ে নিহত মালয়েশিয়ানের সংখ্যা এখন পর্যন্ত ১৭ বলে নিশ্চিত সরকার। এরমধ্যে সাতজন নিহত হয়েছে আত্মঘাতী বোমা হামলায়, আর ১০ জন নিহত হয়েছে যুদ্ধে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top