সকল মেনু

আমরা আরেকটা যুদ্ধ শুরু করেছি : নৌমন্ত্রী

minister1452522944নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ১১ জানুয়ারি :  নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, আমরা আরেকটা মুক্তিযুদ্ধ শুরু করেছি। এবারের যুদ্ধও পাকিস্তানের বিরুদ্ধে। কারণ ৭১ এর রেশ এখনো রয়ে গেছে। তাদের শেকড় থেকে উপড়ানো দরকার।

সোনাগাজী উপজেলা চেয়ারম্যান কবি, কলামিস্ট জেড এম কামরুল আনামের ৬০তম জন্মদিন উপলক্ষে প্রকাশনা ও কবিতা উৎসবে এ কথা বলেন।

সোমবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে এ অনুষ্ঠানের আয়োজন করেন প্রকাশনা প্রতিষ্ঠান সাউন্ড বাংলা। এ সময় `জাতির জনক বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনা উন্নয়নের কাণ্ডারী`, `সহিংসতা চায় না স্বদেশ`, ও প্রেমানন্দ নামের তিনটি বইেয়র মোড়ক উন্মোচন করা হয়।

নৌমন্ত্রী বলেন, ১৯৫ জন পাকিস্তানি সেনা কর্মকর্তার বিচারের দাবিতে আমরা ঐক্যবদ্ধ আন্দোলনে নেমেছি। একাত্তরে এসব পাকিস্তানি সেনা কর্মকর্তাদের নিদের্শেই আমাদের মা-বোনদের নির্যাতন করা হয়েছে, হত্যাযজ্ঞ চালিয়েছে। তাই তাদের বিচার করতে হবে।

মন্ত্রী বলেন,পাকিস্তানি দূতাবাস কাসিমবাজার কুঠিরের মত ষড়যন্ত্র শুরু করেছে। আমরা যাদের বিরুদ্ধে যুদ্ধে নেমেছি তারাও বসে থাকবে না। তাই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

উৎসবে সভাপতিত্ব করেন শ্রমীক লীগের প্রাক্তন সভাপতি আব্দুস সালাম খান। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন সাউন্ড বাংলার প্রকাশক শান্তা ফারজানা। অনুষ্ঠানে বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top