সকল মেনু

ইউরোপীয় ইউনিয়নে থাকতে চায় না ব্রিটিশরা!

1452227417আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৯ জানুয়ারি :  ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থাকতে চায়না অধিকাংশ ব্রিটিশ নাগরিক। এই বিষয়ে পরিচালিত জরিপে দেখা গেছে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার পক্ষে মত দিচ্ছে বেশির ভাগ ব্রিটিশ নাগরিক। বৃহস্পতিবার প্রকাশিত এক জনমত জরিপে এ ফল পাওয়া যায়। ইইউ ছাড়া না ছাড়ার প্রশ্নে যুক্তরাজ্যে অনুষ্ঠেয় গণভোটে বেশির ভাগ মানুষই ইইউ ছাড়ার পক্ষে ভোট দিতে মনস্থির করেছে।

যুক্তরাজ্য ইইউ’য়ে থাকবে কিনা এ ব্যাপারে জুনের শুরুতেই গণভোট ডাকতে পারেন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। এ পরিস্থিতিতে ওআরবি পরিচালিত জনমত জরিপের ফলে ব্রিটিশদের মধ্যে ইইউ বিরোধী মনোভাব বাড়ারই আভাস পাওয়া যাচ্ছে।

এতে দেখা গেছে, ২১ শতাংশ ভোটার এখনও সিদ্ধান্তহীন হলেও ৪৩ শতাংশ ব্রিটিশই ইইউ থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার পক্ষে। আর ইইউ’য়ে যুক্তরাজ্যের থাকার পক্ষে রয়েছে ৩৬ শতাংশ ব্রিটিশ।

সিদ্ধান্তহীনদের বাদ দিলে বলা যায়, ৫৪ শতাংশ ব্রিটিশই দেশের ইইউ ত্যাগের পক্ষে। আর ৪৬ শতাংশ ইইউ ত্যাগের বিপক্ষে। গতবছর এ সংখ্যা ছিল যথাক্রমে ৫১ শতাংশ এবং ৪৯ শতাংশ। বিডি নিউজ।

হটনিউজ২৪বিডি..কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top