সকল মেনু

বাংলাদেশ কারো কাছে হাত পাতবে না: প্রধানমন্ত্রী

1452156440নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৭ জানুয়ারি :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সংগ্রাম করে বিজয় অর্জনকারী দেশ। আমরা নিজের পায়ে দাঁড়িয়ে বিশ্বে মাথা উঁচু করে চলব। আমরা কারো কাছে হাত পাতবো না। বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় কৃষিপদক প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা এর আগে যখন ক্ষমতায় ছিলাম তখন খাদ্য উৎপাদনে বাংলাদেশ অনেক দূর এগিয়ে ছিল। কিন্তু বিএনপি ক্ষমতায় এসে খাদ্য ঘাটতি সৃষ্টি করে। তারা বিদেশে বাংলাদেশকে দরিদ্র দেখিয়ে খাদ্য আমদানি করে আত্মসাত করেছে।

তিনি বলেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমরা বিশ্বে এখন কোনো জায়গায় তৃতীয়, কোথাও চতুর্থ, কোথাও পঞ্চম হলে কিন্তু আমরা তো আমাদের একটা অবস্থান তৈরি করতে পেরেছি।

প্রধানমন্ত্রী বলেন, কৃষিক্ষেত্রে বাংলাদেশের উৎপাদন অনেক বৃদ্ধি পেয়েছে। কৃষকরা যাতে ন্যায্যমূল্য পায় ও রপ্তানি বৃদ্ধি করা যায় সেদিকে খেয়াল রাখতে হবে। উৎপাদিত পণ্য বাজারজাতকরণে ও রপ্তানিতে যথাযথ পদক্ষেপ নিতে হবে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top