সকল মেনু

সিলেটে গণজাগরণ মঞ্চের মিছিল

Sylet01452087961নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৭ জানুয়ারি :  যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসি দ্রুত কার্যকরের দাবি জানিয়েছে সিলেট গণজাগরণ মঞ্চ।

বুধবার সন্ধ্যায় সিলেট গণজাগরণ মঞ্চের মিছিল থেকে এ দাবি জানানো হয়।

মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় দ্রুত কার্যকর ও জামায়াতের ডাকা হরতাল প্রত্যাখ্যান করে এ মিছিল করে গণজাগরণ মঞ্চ।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হওয়া মিছিল নগরীর সিটি পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, আপীল বিভাগে মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের মাধ্যমে এই দেশের মানুষের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটেছে।

এই রায়কে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় উল্লেখ করে বক্তারা বলেন, দ্রুত নিজামীর রায় কার্যকর করতে হবে। এই কুখ্যাত রাজাকারের রায় কার্যকরের মাধ্যমেই চূড়ান্ত বিজয় অর্জিত হবে।

বক্তারা বলেন, সর্বোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে জামায়াত হরতাল ডেকেছে। যুদ্ধাপরাধীদের রক্ষার এই হরতাল এ দেশের জনগন মানবে না। জামায়াতের হরতাল প্রত্যাখান করে বৃহস্পতিবার সকাল থেকে সকলকে কাজে যোগ দেওয়ার আহ্বান জানান বক্তারা।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন- গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, কবি আবিদ ফায়সাল, সাংস্কৃতিক সংগঠক রতন দেব, ইন্দ্রানী সেন সম্পা, সিরাজ উদ্দিন শিরুল, আহমদ সায়েম, গণজাগরণ মঞ্চের সংগঠক ন. নাজিম, আব্দুল বাতেন, রাজীব রাসেল, মারুফ অমিত, রেদোওয়ান আহমদ, সংস্কৃতিকর্মী হিতাংশ ভূষন কর, অরুপ বাউল, স্বপন বর্মণ, ধ্রুব জ্যোতি দে, শাহনেওয়াজ সোহাগ, আল-আমিন, ছাত্র ইউনিয়ন সিলেটের সহ-সাংগঠনিক সম্পাদক দীপঙ্কর তালুকদার, মেঘদাদ মেঘ, জামিল হোসেন, মামুন আহমদ আকাশ, সাকিব শাওন, নাকিব চৌধুরী প্রমুখ।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top