সকল মেনু

পাকিস্তানের পদক্ষেপ মুখ রক্ষার: শাহরিয়ার আলম

1452087993নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৬ জানুয়ারি : নিজেদের কূটনীতিকের জঙ্গি যোগসাজশ ধরা পড়ে যাওয়ার পর বাংলাদেশের কূটনীতিককে সরিয়ে নিতে বলার মাধ্যমে পাকিস্তান নিজেদের মুখ রক্ষার চেষ্টা চালিয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

জঙ্গি যোগাযোগের প্রমাণ মেলার কথা জানিয়ে ঢাকায় পাকিস্তান হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারি ফারিনা আরশাদকে গত মাসে বাংলাদেশ সরিয়ে নিতে বলে। একাত্তরের যুদ্ধাপরাধের রায় কার্যকর নিয়ে পাকিস্তানের অসন্তোষের মধ্যে বাংলাদেশের আপত্তিতে ওই কূটনীতিককে গত ২৩ ডিসেম্বর ফিরিয়ে নিয়েছিল ইসলামাবাদ।

তার পাল্টায় মঙ্গলবার পাকিস্তান সে দেশে বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (রাজনৈতিক) মৌসুমী রহমানকে ফেরত নেয়ার আহ্বান জানায়। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার বুধবার ঢাকায় সাংবাদিকদের বলেন, পাকিস্তান অনুরোধ জানালেও তার কারণ জানতে চাইলে তারা তা দেখাতে পারেনি। তিনি বলেন, জঙ্গি যোগাযোগের কারণে বাংলাদেশ তাদের এক কূটনীতিককে প্রত্যাহার করতে বলায় এখন মুখ রক্ষার জন্য তারা এই পদক্ষেপ নিয়েছে।

মৌসুমী রহমানকে ইসলামাবাদ থেকে সরিয়ে নেয়া হচ্ছে, তাকে পর্তুগাল দূতাবাসে নতুন দায়িত্ব দিয়ে পাঠানো হচ্ছে। তিনি বৃহস্পতিবার পাকিস্তান ছাড়বেন।

খবর বিডিনিউজের।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top