সকল মেনু

চাঁদপুরে অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

fair news hajigonj (2) (1)

নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে বেশ কয়েকটি পাটের গুদামসহ প্রায় ১০/১২টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মিভূত হয়েছে। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সোমবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১০ টার দিকে হাজীগঞ্জ পূর্ব বাজারের হাজীগঞ্জ সেতুর কাছে চাঁদপুর কমিল্লা আঞ্চলিক মহাসড়কের উত্তর পাশে বেশ কয়েকটি পাটের গুদাম রয়েছে। সোমবার রাতে একটি পাটের গুদাম থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুনের লেলিহান ছড়িয়ে পড়ে পাশের দোকানগুলোতে। খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার সকল চেষ্টা চালায়। পরে শাহরাস্তি ও কচুয়া উপজেলার দমকল বাহিনী ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রেনে আনতে কাজ শুরু করে। তিনটি ইউনিট একত্রে প্রায় দেড় ঘন্টা কাজ কের আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আগুনে ক্ষতিগ্রস্থ দোকানগুলোর মধ্যে রয়েছে, আমিন মিয়ার পাটের গুদাম, বাদশা মিয়ার পাটের গুদাম, মিলন কাজীর পাটের গুদাম, বারেক পাটোয়ারীর পাটের গুদাম, আলী আক্কাস মিয়ার পাটের গুদাম, মান্নান তালুকদারের পাটের গুদাম, মিজান পাটোয়ারীর ভাঙ্গারী গুদাম, অষ্ট্রিচ কাজগের গুদাম, হারেছের তুলার গো-ডাউন, কাঠের একটি গো-ডাউনসহ আরো বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল আগুনে ছাই যায়। এছাড়া আর এফ এল কোম্পানীর প্লাষ্টিকের একটি গো-ডাউনের বেশ কিছু মালামাল পুড়ে গেছে।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহআলম বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈদ্যুতিক সর্ট সার্কিটের কারণে আগুণ লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। আর অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top