সকল মেনু

শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচনের রেকর্ড তলব

Highcourt_sm_banglanews24_305687839নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৪ জানুয়ারি : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনের রেকর্ড সাত দিনের মধ্যে আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

পরাজিত এক প্রার্থীর রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি একেএম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মাদ আলী। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাঙ্ক শেখর সরকার।

৩০ ডিসেম্বর দেশের অন্যান্য পৌরসভার সঙ্গে হবিগঞ্জের এ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছালেক মিয়া ৩ হাজার ৯শ’ ৭৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে এফ এম অলি পান ৩ হাজার ৮শ’ ৯০ ভোট ।

আইনজীবীরা জানান, ভোট গণনায় গড়মিলের অভিযোগ এনে এবং ওই পৌরসভায় নির্বাচিত মেয়রের বিষয়ে গেজেট প্রকাশ স্থগিত চেয়ে রিট আবেদন করেন অলি।

এ রিটের শুনানি নিয়ে হাইকোর্ট নির্বাচনের রেকর্ড আদালতে দাখিলের নির্দেশ দেন।

নির্বাচন কমিশন, সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারসহ ১৫ জনকে রিটে বিবাদী করা হয়েছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top