সকল মেনু

৫ জানুয়ারি, সমাবেশের সময় তিন ঘণ্টা, মানতে হবে শর্ত

1451906473নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৪ জানুয়ারি : নির্বাচনের দুই বছর পূর্তির দিনে আওয়ামী লীগ ও বিএনপি- দুই দলকেই নিজেদের কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

বিএনপি মঙ্গলবার নয়া পল্টনে এবং আওয়ামী লীগ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনেরও অনুমতি পেয়েছে। তবে দুই দলকেই বেলা ২টা থেকে ৫টার মধ্যে এই সমাবেশ শেষ করতে হবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মো.আছাদুজ্জামান মিয়া।

সোমবার নিজের কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেন, রাজনৈতিক কর্মসূচির আড়ালে কেউ যদি জননিরাপত্তা বিঘ্নিত করতে চায় তাদের বিরুদ্ধে আইন অনুয়ায়ী শক্ত ব্যবস্থা নেয়া হবে। জননিরাপত্তার খাতিরে সব দলকেই সমানভাবে দেখব।

সমাবেশ করার শর্ত
# নির্দিষ্ট সময়ের মধ্যে সমাবেশ শেষ করতে হবে।
# নির্ধারিত এলাকার বাইরে মাইক ব্যবহার করা যাবে না।
# সমাবেশ করতে গিয়ে রাস্তাঘাট আটকে যানজট তৈরি করা চলবে না।
# ফেস্টুন-ব্যানারের আড়ালে লাঠি বা কোনো ধরনের অস্ত্র বহন করা যাবে না।
# পুলিশের বেঁধে দেয়া চৌহদ্দির মধ্যেই সমাবেশ সীমিত রাখতে হবে।
# মিছিল করে সমাবেশে আসা যাবে না।

পুলিশ কমিশনার জানান, আওয়ামী লীগ, বিএনপি ও মুক্তিযোদ্ধা সংসদ সোহরাওয়ার্দী উদ্যানে একই সময়ে সমাবেশের অনুমতি চেয়েছিল। পুলিশ ‘জনরিনাপত্তা ও আইনশৃঙ্খলার স্বার্থে’ কাউকে সেখানে অনুমতি দেয়নি। পরে আওয়ামী লীগ ও বিএনপি যার যার দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চাওয়ায় পরিস্থিতি যাচাই করে পুলিশের পক্ষ থেকে সমাবেশের এই অনুমতি দেয়া হয় বলে জানান তিনি।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top