সকল মেনু

স্বাধীনতা বিরোধীরা বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে ধবংস করে দিতে ষড়যন্ত্রে লিপ্ত-রেলমন্ত্রী

এস এন ইউসুফ:রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, স্বাধীনতা বিরোধীদের ব্যাপারে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের সব সময় সোচ্ছার থাকতে হবে। স্বাধীনতা বিরোধীরা আবারো বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসক করে দিতে ষড়যন্ত্র শরু করেছে। বর্তমান সরকারের সময়ে দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক তখনই দেশে হরতাল অবরোধের নামে পুলিশ হত্যা, মানুষ হত্যা, দেশের যানবাহনে আগ্নিসংযোগ সহ বিভিন্ন কর্মকান্ড করে দেশকে নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে। এদের প্রতিহত করতে বর্তমান প্রজন্মের তরুন শিক্ষার্থীদের এগিয়ে আসা প্রয়োজন। তাহলেই সন্ত্রাসীরা পিছু হটবে। যার ফলে এই দেশে হবে একটি খুধা দারিদ্র মুক্ত শান্তিপূন দেশ। মন্ত্রী গত ৯জুন ঢাকা মহানগরীর খিলগাঁওস্থ ই‘হক কলেজের কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশরে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। দেশের বিভিন্ন খাতের উন্নয়নই তার প্রমাণ। দেশের ব্যপক উন্নয়নের মাঝে শিক্ষা খাতের উন্নয়ন দেশে ব্যপক প্রশংসা কুড়িয়েছে। আমাদের সরকার ক্ষমতায় আসার পর নতুন করে শিক্ষানীতি প্রণয়ন করেছে, ২৬ হাজার বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারী করণ করে প্রায় দেড় লক্ষ শিক্ষককে সরকারী সুবিধার আওতায় এনেছে। আমাদের সরকারই প্রথম শিশু শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে বই তুলে দিয়েছে। সরকার এদেশকে একটি নিরক্ষর মুক্ত দেশ হিসেবে বিশ্বের নিকট পরিচয় করিয়ে দিতে চায়। কলেজ পরিচালনা কমিটির সভাপতি মাসুদুর রশিদের সভাপতিত্বে বিশেষ অথিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আইনুল কবির, কবি আসাদ চৌধুরী, আনসার বিডিপি ব্যাংক এর পরিচালক এম এ ইউসুফ, কলেজের প্রতিষ্ঠাতা এনামুল হক চৌধুরী প্রমূখ। পরে মন্ত্রী কলেজের শিক্ষার্থীদের হাতে ক্রেস তুলেদেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top