সকল মেনু

উগ্রবাদীরা হচ্ছে দানব, এদের ধ্বংস করা হবে: তথ্য‍মন্ত্রী

তথ্য‍মন্ত্রী হাসানুল হক  ইনু বলেছেন, উগ্রবাদীরা হচ্ছে দানব। এরা চাপাতি দিয়ে সভ্যতার গায়ে আঁচড় দিতে চায়। এদেরকে ধ্বংস করে দেওয়া হবে। কোনো ছাড় দেওয়া হবে না।

আজ রোববার  বিকেলে ( ১ নভেম্বর) রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বাংলাদেশ চলচ্চিত্র টেলিভিশন ইনস্টিটিউটের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  প্রধান অতিথির বক্তব্যে ‌তিনি এসব কথা বলেন। চলচ্চিত্র ও নাটকের মাধ্যমে উগ্রবাদের বিরুদ্ধে  কাজ করার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আগুন সন্ত্রাস, খুনি ও উগ্রবাদীদের সঙ্গে এখনও যুদ্ধ চলছে। এই উগ্রবাদকে ছাড় দেওয়া যাবে না। এরা মানবতা ও স্বাধীনতার শত্রু  ।

মন্ত্রী বলেন, চলচ্চিত্র জগত স্বপ্ন ও সামনের দিকে হাঁটার পথ দেখায়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে আমরা এই চলচ্চিত্র ইনস্টিটিউটকে ২০১৬ সালে পরিপূর্ণ রুপ দিতে কাজ করছি। চলচ্চিত্র ইনস্টিটিউটের কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, চলচ্চিত্র জগতকে আপনারা এমন একটি  জগত হিসেবে তৈরি করেন, যে জগত হবে অসম্প্রাদায়িক, প্রগতিশীল ও গণতান্ত্রিক। চলচ্চিত্র শুধু বিনোদনই দেয় না, সমাজকে এগিয়ে নিতে এদেরও কিছু দায়বদ্ধতা আছে। তাই তাদের কাজ করতে হবে।

ইনস্টিটিউটের প্রধান নির্বাহী  পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, কোর্স পরিচালক ম. হামিদ ও তথ্য সচিব মরতুজা  আহমদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top