রংপুর হটনিউজ স্পেশাল

ট্রেন-ট্রাক সংঘর্ষ, আহত-১২ ট্রেন চলাচল বন্ধ। যাত্রীদের দুর্ভোগ

LALMONIRHAT PHOTO 01,লালমনিরহাট প্রতিনিধি:লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনায় লেভেল ক্রসিংয়ে আজ রোববার দুপুরে ট্রেন-ট্রাক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনার ফলে লালমনিরহাট-বুড়িমারী রেল রুটে রেল ও সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। সংঘর্ষে ট্রাক চালকসহ অন্তত ১২জন আহত হয়েছেন বলে জানা গেছে।

রেলওয়ে কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীরা জানান,রোববার বুড়িমারী থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী কমিউটার ট্রেনটি দুপুর সাড়ে ১২টায় কাকিনা রেল স্টেশনে আসার সময় হলে লেভেল ক্রসিংয়ের গেটম্যান গেট বন্ধ করে দেন। এসময় লালমনিরহাট-বুড়িমারী আঞ্চলিক মহাসড়ক দিয়ে আসা একটি ট্রাক ওই গেটে এসে ধাক্কা দিয়ে চলন্ত ট্রেনের সামনে পড়ে। ট্রেনের ইঞ্জিনের সাথে ট্রাকটি ধাক্কা খেয়ে বেশ কিছু দূরে গিয়ে রেল লাইনের ওপর ছিঁটকে পড়ে। এতে ট্রাকের চালক এবং ট্রেন থেকে ভয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে ১২জন যাত্রী আহত হন।

দুর্ঘটনার পরপরই লালমনিরহাট-বুড়িমারী আঞ্চলিক মহাসড়ক এবং রেল রুটের যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। কিন্তু পুলিশ গিয়ে ঘন্টাখানেক পর সড়ক যোগাযোগ স্বাভাবিক করে। তবে রেল লাইনের ওপর ট্রাকটি উল্টে পড়ায় দুর্ঘটনাকবলিত ট্রাকটি সেখানেই আটকা পড়ে। দুর্ঘটনার পর লালমনিরহাট-বুড়িমারী রুটে ট্রেন যোগাযোগ বন্ধ থাকে।

দুর্ঘটনা কবলিত ট্রেনের চালক মোহাম্মদ আলী জিন্নাহ জানান, ‘লেভেল ক্রসিংয়ের দায়িত্বে থাকা গেটম্যান গেট নামিয়ে সড়ক যোগাযোগ বন্ধ করে সবুজ সংকেত দেওয়ায় আমরা ট্রেন নিয়ে লেভেল ক্রসিংটি পার হওয়ার সময় ট্রাকটি ট্রেনের ইঞ্জিনের সামনে এসে পড়ে। ফলে এই দুর্ঘনাটি ঘটে।