সকল মেনু

খালেদা জিয়া মুক্তিযুদ্ধের চেতনা বিসর্জন দিয়েছেন

1451839638নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৪ ডিসেম্বর :  মুক্তিযোদ্ধা বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জিয়া ও খালেদার ক্ষমতার সময়ে কোন অর্জন ছিল না, যা ছিল সবই বিসর্জন। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে বিসর্জন দিয়েছেন। অসাম্প্রদায়িক রাষ্ট্র ছিল সেটাকেও তারা বিসর্জন দিয়েছন।

রোববার রাতে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনের নির্বাহী কমিটির নির্বাচন উপলক্ষে প্যানেল পরিচিতি অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, এখন তাদের (বিএনপি) অর্জনের কোন নমুনা নেই। তাদের দুঃখ একটাই তারা এ দেশের গণতন্ত্রকে হত্যা করতে পারে নাই। ৫ জানুযারি নির্বাচন না হলে দেশে গণতন্ত্রের কবর রচনা হতো।

তিনি বলেন, পাকিস্তানের পার্লামেন্টে যা যা বলা হয়েছে, খালেদা জিয়া তিন দিনের ব্যবধানে প্রভুদের কথা রক্ষার্থে মুক্তিযোদ্ধাদের নিয়ে তাই বলেছেন। কিন্তু খালেদা জিয়া ১০ বছরে ক্ষমতায় থাকাকালে প্রত্যেকটি স্বাধীনতা ও বিজয় দিবসে ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে প্রত্যেকটি বাণী ও বক্তব্যে বলেছেন বলেও জানান তিনি।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়কমন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের মানুষের জন্য আশির্বাদ। তার বলিষ্ট নেতৃত্বে পদ্মা সেতু হচ্ছে। বড় বড় যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাউসার, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top