সকল মেনু

দেশের টাকা ‘চুরি’ করে বিদেশে বিনিয়োগ হচ্ছে: ইনু

1451822856নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩ জানুয়ারি :  বিনিয়োগের ভাল পরিবেশ থাকলেও অনেকে দেশের টাকা ‘চুরি’ করে বিদেশে বিনিয়োগ করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশনে রোববার এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন, বিদেশিদের আমরা বাংলাদেশে বিনিয়োগ করার কথা বললে তারা বলেন, তোমাদের দেশে বিনিয়োগের এত সুযোগ থাকলে তোমাদের অনেকে বিদেশে বিনিয়োগ করে কেন?

তখন আমি বলি, ‘যারা দেশের টাকা চুরি করে, তারা বিদেশে নিয়ে গিয়ে সেগুলো দিয়ে ব্যবসা করছে। তোমরা আমাদের দেশে আসো, এখানে বিনিয়োগের ভাল পরিবেশই আছে।’

বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন (বাম্মা) ও বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিল আয়োজিত ‘কোয়ালিটি ডেভেলপমেন্ট অ্যান্ড এক্সপোর্ট পসিবিলিটি অফ আয়ুর্বেদিক মেডিসিন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী। বক্তব্যে কৃষি-স্বাস্থ্যসহ বিভিন্ন খাতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন মন্ত্রী।

আয়ুর্বেদিক, ইউনানী ও হোমিওর মতো বিকল্প চিকিৎসা ব্যবস্থায় উদ্যোগী হওয়ার আহ্বান জানানোর পাশাপাশি ‘বিকল্প ওষুধ’ রপ্তানির জন্য প্রথমে দেশে এর প্রসার বাড়ানোর পক্ষে মত দেন ইনু।

বাম্মা সভাপতি সেলিম মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য দেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান, হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান দিলীপ রায়, হামদর্দ লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক হাকিম ইউসুফ হারুন ভূইয়া, হারবাল প্রোডাক্টস ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি আলমগীর মতিন, বাম্মা সহসভাপতি আবদুস সবুর খান।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top