সকল মেনু

ঢাকা-চট্টগ্রাম চার লেন উদ্বোধন মে মাসে

1451819633নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩ জানুয়ারি : আগামী মে মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

েরাববার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা সেনানিবাস এলাকায় নির্মিত দেশের প্রথম কার আন্ডারপাস উদ্বোধনকালে তিনি একথা বলেন।

আগামী ১০ দিনের মধ্যে এ মহাসড়কের প্রথম স্তরের কাজ শেষ হবে জানিয়ে তিনি বলেন, ‘আগামী মে মাসের শেষদিকে ইনশাল্লাহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফোর লেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।’

মন্ত্রী বলেন, বাংলাদেশের এ প্রথম কার আন্ডারপাস উদ্বোধনের মধ্য দিয়ে আমাদের যোগাযোগ ব্যবস্থা আরো এক ধাপ এগিয়ে গেল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশজুড়ে পরিচ্ছন্ন বাংলাদেশ বিনির্মাণের কাজ শুরু হয়েছে জানিয়ে মন্ত্রী একাজে সবার সহযোগিতা কামনা করেন। দেশের সকল মহাসড়ক থেকে অপ্রয়োজনীয়, অবৈধ ও রাজনৈতিক সকল বিলবোর্ড সরিয়ে ফেলার কাজ শুক্রবার শুরু হয়েছে বলে জানান তিনি।

সড়ক ও জনপথ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল গেইট’ নামের এই কার আন্ডার পাস বাস্তবায়ন করেছে কুমিল্লা সেনানিবাস। এর দৈর্ঘ্য ৩১৩ দশমিক ১০ মিটার, প্রস্থ ৭ মিটার এবং উচ্চতা ৫ দশমিক ৫ মিটার। এছাড়া ৬০০ মিটার সংযোগ সড়কও আছে।

কুমিল্লা সেনানিবাসকে উত্তর ও দক্ষিণ অংশে বিভক্ত করেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। এই মহাসড়কের নিচ দিয়ে আন্ডার পাস নির্মাণের ফলে উত্তর ও দক্ষিণ অংশে যাতায়াত সহজ হয়ে গেল। আগে এ দুই অংশে যাতায়াত করতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হতে হতো।

উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কুমিল্লা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা সেনানিবাসের সাবেক জিওসি মেজর জেনারেল জাহিদুর রহমান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন প্রকল্পের অতিরিক্ত প্রধান প্রকৌশলী জুনায়েদ আহমেদ শিবির, প্রকল্প পরিচালক আবদুস সবুর, সুপারিনটেনডেন্ট কে এম আতিকুল হক, প্রকল্প ব্যবস্থাপক দিদারুল আলম প্রমুখ।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top