সকল মেনু

আমিন জুয়েলার্সের ৫০ বছর পূর্তিতে সম্মাণনা পেলেন দেশসেরা ২৭ গুনী

indexমেহেদি হাসান,হটনিউজ২৪বিডি.কম: বর্নাঢ্য, আলোকোজ্জ্বল আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশের স্বনামধন্য ও ঐতিহ্যবাহী জুয়েলারি প্রতিষ্ঠান আমিন জুয়েলার্স লি. এর ৫০ বছর পূর্তি উপলক্ষে গুণীজন সম্মাননা পেলেন দেশসেরা ২৭ গুনী। উপস্থিত অতিথিরা যাঁদের ভূষিত করলেন দেশমাতার সেরা সন্তান হিসেবে।
গতকাল শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা তুলে দেয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী এবং আমিন জুয়েলার্স লি. এর চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম।
সম্মাননা হিসেবে প্রত্যেকে পান নগদ ৩ লাখ টাকা, ২ ভরি ওজনের স্বর্ণের মেডেল, সম্মাননা ক্রেস্ট এবং উত্তরীয়। সেইসঙ্গে তাঁরা পান উপস্থিত হাজার দুয়েক দর্শকের উষ্ণ ভালোবাসা, করতালি।
তিন সদস্যের জুরি বোর্ড গুণীদের মনোনয়ন দেন। জুরি বোর্ড সদস্যরা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকী, বাংলা একাডেমির মহাপরিচালক ড. শাসসুজ্জামান খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক, সাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম।
সম্মাননা পাওয়া ২৭ গুণীজন হলেন আ ক ম যাকারিয়া (প্রতœতত্ত্ববিদ), অধ্যাপক আনিসুজ্জামান (শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী), আশালতা  বৈদ্য (মুক্তিযোদ্ধা), এ এম হারুন অর রশিদ (বিজ্ঞান ও প্রযুক্তিবিদ), এ কে আজাদ খান (চিকিৎসক), কাঁকন বিবি (মুক্তিযোদ্ধা), জামিলুর রেজা চৌধুরী (পুরকৌশলী), তোফায়েল আহমেদ (রাজনীতিবিদ), তোয়াব খান (সাংবাদিক), দ্বিজেন শর্মা (প্রকৃতিবিদ), নূরজাহান বেগম (সাংবাদিক), প্রতিভা মুৎসুদ্দি (ভাষা সৈনিক), ফজলে হাসান আবেদ (সমাজকর্ম ও উন্নয়ন ব্যক্তিত্ব), মহাদেব সাহা (কবি ও সাংবাদিক), মুর্তজা বশীর (চিত্রশিল্পী), মুস্তাফা মনোয়ার (চিত্রশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব), যতীন সরকার (চিন্তাবিদ ও লেখক), ব্যারিস্টার রফিক-উল হক (আইনজীবী), রাজ্জাক (অভিনেতা), রুনা লায়লা (সংগীতশিল্পী), সাইদা খানম (ফটো সাংবাদিক), সিরাজুল ইসলাম চৌধুরী (শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী), সুকুমার বড়ুয়া (ছড়াকার), সুধীন দাশ (নজরুলসংগীত শিল্পী), সৈয়দ শামসুল হক (কবি, নাট্যকার ও কথাসাহিত্যিক), হাসান আজিজুল হক (কথাসাহিত্যিক) এবং হুমায়ূন আহমেদ (কথা সাহিত্যিক- মরণোত্তর)।
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, আমিন জুয়েলার্সের এই গুণীজন সম্মাননা প্রদাণ এক মহতি উদ্যোগ। ব্যাবসায়িরা সাধারণত নিজেদের অঙ্গণে আবদ্ধ থাকতে পছন্দ করেন। অথচ আমিন জুয়েলার্সের চেয়ারম্যান কাজী সিরাজুল ইসলাম দেশের শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, শিল্প-সাহিত্য সকল বিষয়ে সেরাদের একমঞ্চে তুলে এনেছেন সম্মাননা দেওয়ার জন্য। এই উদ্যোগের জন্য আমরা তাকে অভিনন্দন জানাই।
তিনি আরো বলেন, গুণীদের এত বড় মিলন মেলা বাংলাদেশে বলা চলে নজীরবিহীন উদ্যোগ। সরকারের বাইরে ব্যাক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান এটা কমই করতে পেরেছে। গুনীদের পথ অনুসরণ করে দেশকে এগোনোর সংকল্প নেয়ার জন্য তিনি সবার প্রতি আহবান জানান।
আমিন জুয়েলার্সের চেয়ারম্যান কাজী সিরাজুল ইসলাম ধন্যবাদ জানান অতিথিদের। স্বশরীরে সম্মাননা গ্রহণ করায় গুনীদের প্রতি অশেষ কৃতজ্ঞতা, শ্রদ্ধা জানান তিনি। অনুষ্ঠানে সম্মাননা নেয়ার পাশাপাশি গান গাইলেন রুনা লায়লা। মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন ফাতেমা-তুজ জোহরা, ইমরান, পড়শি, অপি করিম, চাঁদনী প্রমূখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top