জাতীয় প্রধান খবর রাজশাহী

রেশমার চাকুরীর খবরে আনন্দে-আবেগে উত্তাল গ্রামবাসী

Dinajpur pic-02মো.নুরুন্নবী বাবু, দিনাজপুর প্রতিনিধি: রানা প্লাজার ধ্বংস¯’প থেকে ১৭ দিন পর ১০ মে’১৩ তারিখে বিষ্ময়কর কন্যা রেশমার জীবিত উদ্ধারের খবরে যে ভাবে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়েছিল ঠিক একইভাবে রেশমার গ্রামের বাড়ী দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার কশিগাড়ী গ্রামে আবেগঘন ও আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে বিশ্বমানের ওয়েষ্টিন পাঁচ তারকা হোটেলে তার চাকুরী প্রাপ্তির খবরে। ২ হাজার টাকা বেতনের গার্মেন্টস কর্মী এখন ৩৫ হাজার টাকার বেতনে চাকুরী করছেন জেনে গ্রামবাসী বিষ্মিত এবং একইভাবে উল্লাসিত।

রেশমার মা জবেদা বেগম এই প্রতিনিধি নুরুন্নবী বাবুকে বলেন, তিনি মেয়ের চাকুরীর খবরে আনন্দে কেঁদেছেন এবং আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছেন, যেমনটি করেছিলেন ১৭ দিন পর ধ্বংস¯–প থেকে রেশমার জীবিত উদ্ধারের খবরে। তিনি আরো বলেন, সামান্য জমি জমা আয় ও লোকের বাড়ীতে ঝিগিরি করে এবং ধান মাড়াই এর পর ঝাড় দিয়ে পড়ে থাকা ধান সংগ্রহ করে কষ্টে তাদের দিন কাটতো। এখন আল্লাহ মুখ তুলে তাকিয়েছেন, আশা করা যায় তাদের কষ্ট আর থাকবে না।

রেশমার বড় বোন ফাতেমা বলেন, ছোট বোনের নতুন চাকুরীর খবরে আমাদের আনন্দের শেষ নেই। গার্মেন্টেসের চাকুরী করে রেশমার দিন কাটটো কষ্টে সৃষ্টে। এখন সে ভাল বেতন পাবে আমরা আশা করছি তার সাহায্যে আমাদের এই পরিবারের দুর্গতি অনেকটাই লাঘব হবে।

ফাতেমার স্বামীর বড় ভাই শাহিনুর ইসলাম বলেন, বিশ্বমানের পাঁচ তারকা হোটেলে রেশমার চাকুরীর সংবাদে আমরাতো বটেই পুরো গ্রাম আনন্দে আত্মহারা। গ্রামবাসী তার সুষ্ঠ, সুখী জীবন কামনা করছে।