সকল মেনু

পৌর নির্বাচন : ভোট গ্রহণ সমাপ্ত, গণনা শুরু

1451477443নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ৩০ ডিসেম্বর :  পৌর নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে, চলছে ভোট গণনা। সাত বছর পর নৌকা-ধানের শীষের লড়াইয়ে বাংলাদেশের ২৩৩ পৌরসভায় নির্বাচনে বেশ কিছু স্থানে বিচ্ছিন্ন গোলযোগ আর অনিয়মের খবর মিললেও ভোট নিরপেক্ষ ও যথাযথভাবে সম্পন্ন হয়েছে বলে সন্তুষ্টি প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার মো. আবু হাফিজ।
বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এসব পৌর এলাকাগুলোর সাড়ে ৩ হাজার কেন্দ্রে ভোটগ্রহণের পর শুরু হয়েছে গণনা। তবে নির্ধারিত সময়ের মধ্যে যারা কেন্দ্রের চৌহদ্দির মধ্যে প্রবেশ করেছেন, তাদের সবার ভোট নেয়া হবে। ভোট গণনা শেষ হলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনের বেসরকারি ফল ঘোষণা করা হবে বলে নির্বাচন কমিশনের কর্মকর্তরা জানিয়েছেন।
সব পৌরসভায় একজন করে মেয়র, সংরক্ষিত ৭৩১টি ও সাধারণ কাউন্সিলরের ২ হাজার ১৯৩টি পদের এই নির্বাচনে অংশ নিয়েছেন ১২ হাজার প্রার্থী। এর মধ্যে ২২২টিতে দুই বড় দল আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা মুখোমুখি লড়াইয়ে ছিলেন।
৭০ লাখ ৯৯ হাজার ১৪৪ জন ভোটারের মধ্যে কতজন শেষ পর্যন্ত কেন্দ্রে গিয়ে তাদের মতামত দিয়েছেন, সে তথ্য জানাতে পারেনি ইসি। বিডি নিউজ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top