সকল মেনু

মালিঙ্গার অনুপস্থিতিতে অধিনায়কত্ব পেলেন চান্দিমাল

Chandimal_BG_153202547ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৯ ডিসেম্বর :  হাঁটুর ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছিটকে গেছেন লাসিথ মালিঙ্গা। তার অনুপস্থিতিতে আবারো অধিনায়কের দায়িত্ব পেয়েছেন দিনেশ চান্দিমাল। এর আগে ২০১৪ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের মাঝপথে চান্দিমালকে সরিয়ে লঙ্কানদের টি-২০ অধিনায়ক করা হয় মালিঙ্গাকে।
আগামী বছরের ৭ জানুয়ারি দু’দলের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে। আর অকল্যান্ডে ১০ জানুয়ারির ম্যাচ শেষে দেশে ফিরবে সফরকারীরা। ইতোমধ্যেই দুই ম্যাচের টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে হেরেছে লঙ্কানরা। আর পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দুই ম্যাচ শেষে ২-০ তে এগিয়ে কিউইরা।
মালিঙ্গার পরিবর্তে ওয়ানডে দলে থাকা পেসার সুরাঙ্গা লাকমল টি-টোয়েন্টি স্কোয়াডে সুযোগ পেয়েছেন। অন্যদিকে, টি-২০ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখতে যাচ্ছেন অফস্পিনার দানুস্কা গুনাতিল্লেকে।
গত অক্টোবর-নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ চলাকালীন হাঁটুর ইনজুরিতে ভোগেন মালিঙ্গা। ফিটনেস সমস্যার কারণে কিউইদের বিপক্ষে স্কোয়াডে থাকলেও ওয়ানডের পর এবার টি-২০ সিরিজ থেকেও ছিটকে গেছেন ৩২ বছর বয়সী এ ডানহাতি পেসার।
এবার আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় এশিয়া কাপ টি-টোয়েন্টি সামনে রেখে নিজের পূর্ণ ফিটনেসে দৃষ্টি রাখছেন মালিঙ্গা। ইনজুরির অবস্থা পুনরায় মূল্যায়ন করার আগ পর্যন্ত কলম্বোয় তার পুনর্বাসন প্রক্রিয়া অব্যাহত থাকবে।
উল্লেখ্য, অনভিজ্ঞ লঙ্কান দলে মালিঙ্গার অনুপস্থিতি একটি বড় ধাক্কাই বটে। ইতোমধ্যেই তারা ধাম্মিকা প্রসাদ ও কুশল পেরেরার অভাব ভালোই টের পাচ্ছে। প্রথম টেস্ট শুরুর আগেই পিঠের ইনজুরির কারণে দেশে ফিরে গেছেন প্রসাদ। আর ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় আইসিসি থেকে নিষেধাজ্ঞা পেয়েছেন পেরেরা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top