সকল মেনু

পৌর নির্বাচনের পর জঙ্গি দমনে বিশেষ অভিযান : স্বরাষ্ট্রমন্ত্রী

1451218855নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৭ ডিসেম্বর : আসন্ন পৌরসভা নির্বাচনের পর সরকার জঙ্গি প্রবণ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
রোববার দুপুরে সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান তিনি।
স্বাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের সময় কমিশন যেভাবে চাইবে সেভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রম চলবে। নির্বাচন  শেষ হলে আমরা অভিযান চালাবো।  যেসব জায়গায় প্রয়োজন সেসব জায়গাতেই এ অভিযান পরিচালিত হবে।
তিনি বলেন,  পৌর নির্বাচনের পর নতুন বছরের শুরু থেকেই আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ এ অভিযান পরিচালনা করবে। যখনই কোনো জঙ্গি তৎপরতা হয়েছে, তখনই আইএস সাইট থেকে প্রচার করে, এটা তারা ঘটিয়েছে। আমরা সব সময়ই বলেছি, এখনো স্পষ্ট করে বলছি এখানে আইএসের কোনো সাংগাঠনিক ভিত্তি নেই। আইএস আত্মপ্রকাশের যে প্রচেষ্টা চালাচ্ছে তো কোনোদিন সফল হবে না। এখানে তাদের কোনো ভিত্তি নেই। আমরা মনে করি দেশি ও আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে ‘আইএস নামটা ব্যবহার করা হচ্ছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইএস কারা, তা আপনারা জানেন। বাগদাদের বংশোদ্ভূত এক ইহুদি, এক নারী কিছু ঘটনার সঙ্গে সঙ্গেই বলছেন এগুলো আইএস করছে।
আর যেগুলো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তার মধ্যে হাটহাজারিতে প্রচেষ্টা নিতে যাচ্ছিল তারা ধরা পড়েছে। মিরপুরে যে আস্তানা করেছিল সেটাও আমরা ধরে ফেলেছি। দেশবাসী ঘুরে দাঁড়িয়েছে, এ সব অপকর্ম যারা করছে তাদের ধরিয়ে দিচ্ছে, তথ্য দিচ্ছে। সে জন্যই আমরা জোর গলায় বলতে পারি জঙ্গিদের আত্মঘাতী চেষ্টাসহ তাদের কোনো প্রচেষ্টাই কোনোদিন সফল হবে না। দেশে অরজকতা পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে। তাবেলা সিজার, হোশি কোনিওসহ এ ধরনের সব ঘটনা কন্ট্রাক্ট কিলিং।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top