সকল মেনু

বিমানের ৬ষ্ঠ বোয়িং ‘ময়ূরপঙ্খী’ এর শুভ আগমন

index হটনিউজ ডেস্ক,ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্র্যান্ড নিউ ৬ষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ (ময়ূরপঙ্খী) গত ২৫ ডিসেম্বর শুক্রবার স্থানীয় সময় দুপুর ০২:১০ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

‘ময়ূরপঙ্খী’-কে নিয়ে বিমান বহরে নিজস্ব বোয়িং-এর সংখ্যা দাঁড়াল ৬টি। উড়োজাহাজের সংখ্যা বৃদ্ধির ফলে ক্রমান্নয়ে বন্ধ হয়ে যাওয়া রুটসহ আরো অন্যান্য নতুন রুট চালু হবে।

ইতিপূবে ২০১১ সালে ‘পালকি ও অরুণ আলো’ নামে বিমানের ১ম ও ২য় বোয়িং ৭৭৭-৩০০ইআর বিমান বহরে যুক্ত হয়। এবং ২০১৪ সালে আকাশ প্রদীপ এবং রাঙা প্রভাত নামে বিমানের ৩য় ও ৪র্থ বোয়িং ৭৭৭-৩০০ইআর বিমান বহরে যুক্ত হয়।  উল্লেখ্য, নতুন প্রজন্মের সম্পূর্ণ নতুন ১০টি উড়োজাহাজ সংগ্রহের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের বোয়িং এয়ারক্রাফ্ট কোম্পানীর সাথে চুক্তি স্বাক্ষর করে। এই চুক্তির আওতায় ৪টি সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর, দুটি ৭৩৭-৮০০ এবং ৪টি বোয়িং ৭৮৭ ড্রীমলাইনার পর্যায়ক্রমে বিমান বহরে যুক্ত হবে। আগামী ২০১৯ সালে এবং ২০২০ সালের মধ্যে বাকী ৪টি ড্রীম লাইনার বিমান বহরে যুক্ত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top