সকল মেনু

বিদেশি খুনসহ সব হামলাই এক সূত্রে গাথা : স্বরাষ্ট্রমন্ত্রী

1451138703নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৬ ডিসেম্বর :  বিদেশি খুন, যাজকদের হুমকি এবং আহমদিয়া ও শিয়া সম্প্রদায়ের উপর হামলা একই সূত্রে গাথা বলে দাবি করেছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
রাজশাহীর বাগমারায় আহমদিয়া মসজিদে ‘আত্মঘাতী’ হামলার এক দিন পর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের এক অনুষ্ঠানে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
রাজশাহীর বাগমারায় মসজিদের বোমা বিস্ফোরণের ঘটনাটি ‘আত্নঘাতী’ কি না, তা পুলিশ তদন্ত করে দেখছে বলে জানান তিনি।
আসাদুজ্জামান কামাল বিএনপি-জামায়াত জোট সরকার আমলে জঙ্গিদের মদদ দেয়ার বিষয়টি তুলে ধরে বলেন, আগে জেএমবি মিছিল করলে তাদের পেছনে পুলিশ থাকত। তখন বলা হত , জেএমবি বলে কিছু নেই। বর্তমান সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে। সম্প্রতি ঘটে যাওয়া বিভিন্ন ঘটনায় অপরাধীদের চিহ্নিত করে তাদের খুঁজে বের করা হয়েছে।
তিনি বলেন, ‘আমরা জানতে পেরেছি, বাগমারায় মসজিদের বোমা বিস্ফোরণের সময় দুজন উপস্থিত ছিলেন। তাদের একজনের কাপড়ের ভেতর থেকে বোমার বিস্ফোরণ হয়। আরেকজন পালিয়ে যায়। বোমাটি বাংলাদেশের তৈরি।’
ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় অপরাধ বিষয়ক প্রতিবেদকরা তাদের ঝুঁকিপূর্ণ কাজের বিষয়টি বিবেচনায় নিয়ে ‘ঝুঁকি ভাতা’দেওয়ার দাবি তোলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রাইম রিপোর্টাররা অত্যন্ত ঝুঁকি নিয়ে কাজ করেন। বিষয়টি নিয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে আপনারা (সাংবাদিকরা) আলোচনা করতে পারেন।
সভায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ইশারফ হোসেন ইশা, সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top