সকল মেনু

যাচ্ছে পৌরসভাগুলোতে নির্বাচনী সরঞ্জাম

timthumb.phpহটনিউজ২৪বিডি.কম,ঢাকা :  পৌরসভা নির্বাচন উপলক্ষে আগামী ৩০ ডিসেম্বর যেতে শুরু করেছে নির্বাচনী সরঞ্জাম। আজ শুক্রবার সকাল থেকেই ব্যালট পেপারসহ প্রয়োজনীয় নির্বাচনী উপকরণ পৌরসভাগুলোতে পাঠানো শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। জানা যায়, স্থানীয় সরকারের এ নির্বাচনে এবারই প্রথম দলীয় প্রতীকে মেয়র পদে নির্বাচনের সুযোগ রাখা হয়েছে। শুক্রবার দুপুর পর্যন্ত ৭ জেলার পৌরসভায় নির্বাচনী সামগ্রী পাঠানোর কথা নিশ্চিত করেছেন ইসির প্রশাসনিক কর্মকর্তা মো. শামসুজ্জামান।
এ বিষয়ে ইসির উপ-সচিব সাজাহান খান জানান, শুক্রবার সকালে গভার্নমেন্ট প্রিন্টিং প্রেস (বিজি প্রেস) থেকে ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পাঠানো শুরু হয়েছে। তিনি বলেন, সেখান থেকে ভোটের আগের দিন নিরাপত্তা প্রহরায় এসব সামগ্রী কেন্দ্রগুলোতে পাঠানো হবে।
প্রসঙ্গত আগামী ৩০ ডিসেম্বর ২৩৩ পৌরসভায় ভোট হবে। এতে ১২ হাজারের বেশি প্রার্থী এবং ৭০ লাখের বেশি ভোটার রয়েছে। নির্বাচন তিনটি পদের জন্য ভোটারের তিনগুণ মোট দুই কোটি ১০ লাখের বেশি ব্যালট পেপার ছেপেছে ইসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top