সকল মেনু

মিরপুরে অভিযান চালিয়ে জেএমবি সদস্যসহ আটক ৭, বিস্ফোরক উদ্ধার

1450952356নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৪ ডিসেম্বর : রাজধানীর মিরপুর-১ এ জঙ্গি আস্তানা সন্দেহে একটি ছয়তলা বাড়িতে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার রাত ২টায় শুরু হওয়া এই অভিযানে বিস্ফোরকসহ ৭ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে তিনজন জেএমবির গুরুত্বপূর্ণ অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।
ডিবি যুগ্ম কমিশনার জানান, আবুল হোসেন ভূইয়া মিরপুর কো-অপারেটিভ মার্কেটে ইসরাত ফোম সার্ভিস নামের একটি দোকানের মালিক। মিরপুর-১ এর ৯ নম্বর রোড ৭ মাস আগে বাড়ির নির্মাণ কাজ শেষ করেন তিনি। তার বাসায় ফরিদপুরবাসী পরিচয়ে ২ জন চাকুরীজীবী ও ২ জন ছাত্র ৯ হাজার টাকায় ২ রুমের ফ্লাট ভাড়া নেয়। তারা ৬ তলা বাড়িটির টপ ফ্লোরে থাকতেন। বুধবার দিবাগত রাত ২টায় শাহ আলী থানা পুলিশ আবুল হোসেন বাসার ৬ তলার এই ফ্লাটটিতে অভিযান চালায়। এ সময় একজন কিশোর দরজা খুলে দেয়। এ সময় দুই রুমে থাকা বাকিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে নিজ নিজ রুমে ঢুকে দরজা লাগিয়ে দেয়। ভোর ৭টার দিকে রুমের ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড বিস্ফোরণ করা হয়।
তিনি জানান, পুলিশ ১০ রাউন্ড রাবার বুলেট ও ২ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। ঘটনাস্থলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের বোম ডিনপোজাল ইউনিট ও র‍্যাব আসে। এরপর তারা দরজা ভেঙ্গে একটি রুম থেকে ৪ জনকে আটক করে। এর আগে রাতে ফ্লাটের মূল দরজা খোলার পর আটক করা হয় অপর ৩ জনকে।
ফ্লাটটি থেকে ১৫টি দেশিয় হ্যান্ডগ্রেনেড উদ্ধার হয়। ৯ নম্বর রোডের পাশে একটি মসজিদের সামনে খোলা স্থানে বোমগুলো নিষ্ক্রিয় করা হয়। ডিবি যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান, বাড়ির মালিককে ভোটার আইডি ফটোকপি ভুয়া দেয়া হয়েছিল। গোপন পরিচয়ে তারা বাসা ভাড়া নিয়েছিল। আটককৃতদের মধ্যে ৩ জন জেএমবি সদস্য বলে সনাক্ত করা গেছে। বাকি ৪ জনের বিষয়ে যাচাই বাছাই করা হচ্ছে।
ডিবি বোম ডিসপোজাল ইউনিটের প্রধান অতিরিক্ত উপকমিশনার সানোয়ার হোসেন জানান, ঐ মেস থেকে উদ্ধার করা ১৫টি হ্যান্ড গ্রেনেড তাজা ছিল। সেগুলি পাশ্ববর্তি একটি স্থানে নিষ্ক্রিয় করা হয়েছে। ঐ মেস থেকে একটি তালাবদ্ধ ট্যাঙ্ক উদ্ধার করা হয়েছে। আটককৃতরা জানিয়েছেন ঐ ট্রাঙ্কে বিস্ফোরক দ্রব্য রয়েছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top