সকল মেনু

রাণীশংকল-গফরগাঁওয়ের নির্বাচনের ‘বাধা কাটল’

1450946917নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৪ ডিসেম্বর : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও ময়মনসিংহের গফরগাঁওয়ে পৌরসভা নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছে সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। বৃহস্পতিবার অবকাশকালীন চেম্বার বিচারপতি মোহাম্মদ ইমান আলী হাইকোর্টের আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল  বলেছেন, হাইকোর্টের স্থগিত হওয়ায় আগামী ৩০ ডিসেম্বর রাণীশংকেল ও গফরগাঁও পৌর এলাকায় নির্বাচন অনুষ্ঠানে আইনগত কোনো বাধা থাকল না।

সীমানা জটিলতা নিয়ে দুটি রিট আবেদনের প্রেক্ষিতে গত ৯ ডিসেম্বর  রাণীশংকৈল এবং ২২ ডিসেম্বর গফরগাঁও পৌরসভার নির্বাচন স্থগিত করে হাইকোর্ট।

গফরগাঁওয়ের নির্বাচন নিয়ে রিট আবেদনটি করেছিলেন ওই এলাকার স্থানীয় এক ভোটার। আর হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছিলেন ঐ পৌরসভায় আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী ইকবাল হোসেন সুমন।

অন্যদিকে রাণীশংকৈলের নির্বাচন নিয়ে এক কাউন্সিলর পদপ্রার্থীর রিট আবেদনে হাই কোর্ট ভোট স্থগিত করে দিলে রাষ্ট্রপক্ষ তার বিরুদ্ধে চেম্বার আদালতে আসে।

আদালতে ইকবাল হোসেন সুমনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top