ঢাকা শিক্ষাঙ্গন

জুই’কে আর্থিক সহয়তা করলেন প্রাইম ব্যাংকের চেয়ারম্যান

Prim-bank20110926202401শেখ আঃ জলিল নরসিংদী: নরসিংদীতে পাষন্ড স্বামীর নির্যাতনের শিকার হওয়া হাউয়া আক্তার জুই’কে আর্থিক সহায়তা করেছেন প্রাইম ব্যাংকের চেয়ারম্যান সিরাজুল ইসলাম মোল্লা। আর্থিক অনটনের কারনে জুইয়ের লেখাপড়া বন্ধ হয়ে যাচ্ছে এমন একটি সংবাদ প্রকাশ হয় গনমাধ্যমে। এরই প্রেক্ষিতে শুক্রবার সন্ধায় নরসিংদী প্রেসক্লাবে আলোচনাসভা শেষে জুই উচ্চশিক্ষার জন্য তার পরিবারের হাতে ১ লক্ষ টাকা তুলে দেয়া হয়।

এসময় বক্তব্য রাখেন প্রাইম ব্যাংকের চেয়ারম্যান সিরাজুল ইসলাম মোল্লা,প্রেসক্লাবের সাবেক সভাপতি নিবারন রায়, সাংবাদিক সরকার আদম আলী, বিশ্বজিৎ সাহা,এম এ আওয়াল,হুমায়ন শাহ,প্রীতিরঞ্জন সাহা, সঞ্জিত সাহা প্রমূখ।

প্রাইম ব্যাংকের চেয়ারম্যান সিরাজুল ইসলাম মোল্লা বলেন, একজন মানুষ লেখাপড়া করার অপরাধে হাতের ৫টি আঙ্গুল কেটে ফেলেছে এটা জঘন্য অপরাধ। এটা বর্বরতা ছাড়া কিছু নয়। সংবাদটি জানার পর আমি মর্মাহত হয়েছি। এবং সিদ্ধান্ত নিয়েছি তার পাশে দাড়াবার।

উল্লেখ্য, স্বামীকে না জানিয়ে লেখাপড়া চালিয়ে যাওয়ার অপরাধে ২০১২ সালের ৪ ডিসেম্বর জুই স্বামী রফিক দেশে ফিরে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার জিয়া কলোনীর বোনের বাসায় চাপাতি দিয়ে জুইয়ের ডান হাতের আঙ্গুল কেটে নেয়। র্দীঘ চড়াই-উতরায়ের পর পুনরায় লেখাপড়ায় মনোনিবেশ করে জুই। এরই ধারাবাহিকতায় বিভিন্ন স্থান সাহায্য নিয়ে এইচএসসি পরিক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.৩০ পেয়ে এইচ এস সি পরিক্ষায় উত্তির্ণ হয়। পরে ঢাকা ইন্টারন্যাশনাল ইনভারসিটিতে এল.এল.বিতে অনার্সে ভর্তি হয় । কিন্তু অর্থনৈতিক সংকটে পড়াশোনা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়।