সকল মেনু

প্রতিবন্ধীদের মানবসম্পদে পরিণত করার আহ্বান সায়মা ওয়াজেদের

1450782061নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২২ ডিসেম্বর : বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্যবিষয়ক বিশেষজ্ঞ পরামর্শক প্যানেলের সদস্য সায়মা ওয়াজেদ হোসেন প্রতিবন্ধী শিশুদেরকে সামাজিকভাবে প্রতিষ্ঠিত করে মানবসম্পদে পরিণত করতে এগিয়ে আসার জন্য সংসদ সদস্যসহ সকলের প্রতি আহবান জানিয়েছেন।
সংসদ ভবনের শপথ কক্ষে মঙ্গলবার সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির উদ্যোগে আয়োজিত স্নায়ুবিকাশ জনিত সমস্যা বিষয়ক কর্মশালায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী।
জাতীয় অটিজম ও স্নায়ু বিকাশ জনিত সমস্যা বিষয়ক উপদেষ্টা কমিটির চেয়ারপারসন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞ পরামর্শক প্যানেলের সদস্য সায়মা ওয়াজেদ হোসেন অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতিবন্ধীদের প্রতি দায়িত্ব পালনে সংসদ সদস্যসহ সকলকে আরো সচেষ্ট হতে হবে।
তিনি বলেন, ‘প্রতিবন্ধীরা আমাদের সমাজের একটি উল্লেখযোগ্য অংশ। তাদের প্রতি সহযোগিতা ও সহমর্মিতা প্রকাশ আমাদের সকলের দায়িত্ব। এ বিষয়ে সচেতনতা সৃষ্টিতে এই কর্মশালাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top