সকল মেনু

নির্বাচন কমিশনকে আরও কঠোর হওয়ার আহ্বান হানিফের

hanifsm_679676395নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২১ ডিসেম্বর : লেভেল প্লেইং ফিল্ড তৈরি করতে নির্বাচন কমিশনকে (ইসি) আরও কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে হানিফ এ আহ্বান ‍জানান।
বিএনপি নেতারা সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যাচার করছেন অভিযোগ করে হানিফ বলেন, বিভিন্ন ক্ষেত্রে বিএনপি নেতারা সরকারের বিরুদ্ধে, দলের বিরুদ্ধে নানা মিথ্যাচার করে বিভ্রান্তি চালাচ্ছেন। অনেক ক্ষেত্রেই তাদের (বিএনপি নেতাদের) বক্তব্য এবং আচরণ নির্বাচনী আচরণবিধি ভঙ্গের শামিল হচ্ছে। নির্বাচন কমিশনের প্রতি আমাদের অনুরোধ থাকবে লেভেল প্লেইং ফিল্ড বলতে যা বোঝায় সেটির জন্য ইসি আরও কঠোর পদক্ষেপ নেবে।
হানিফ বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপি ক্ষমতার বাইরে আছে বিধায় তাদের প্রতি সহানুভূতি দেখানোর কোনো যৌক্তিকতা আছে বলে আমরা মনে করি না।
তিনি অভিযোগ করে বলেন, গত কয়েক দিনে দেখেছি- বিভিন্ন জায়গায় নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের প্রার্থী ও নেতাকর্মীদের বিরুদ্ধে নির্বাচন কমিশন শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে অনেক অভিযোগ থাকার পরও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি। আমরা অনুরোধ করবো নির্বাচন কমিশনকে, তারা যেন সবার প্রতি সমান আচরণ করেন।
আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন করে সরকারের বিরুদ্ধে কিছু করার ক্ষমতা তাদের (বিএনপির) নেই। তারা বহু আন্দোলন করে ব্যর্থ হয়ে এখন নির্বাচনের মাধ্যমে কিছু অর্জন করা যায় কিনা সেটি খোঁজার চেষ্টা করছে।
বিগত দিনে বিএনপির আন্দোলন সময়ের সহিংসতার কথা তুলে ধরে হানিফ বলেন, বিএনপিকে ভোট দেওয়ার কোনো কারণ আছে বলে জনগণ মনে করে না। পেট্রোল বোমা, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা আর কেউ দেখতে চায় না।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূইয়া ডাবলু প্রমুখ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top