সকল মেনু

নতুন প্রজন্ম পাকিস্তানিদের গণহত্যার কিছুটা দেখেছে ২০০১ সালে

1450351096নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৭ ডিসেম্বর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পাকিস্তানিরা যে গণহত্যা চালিয়েছিল তা নতুন প্রজন্ম দেখেনি। কিন্তু এর কিছুটা হলেও তারা দেখেছে ২০০১ সালে। যুদ্ধাপরাধীরা ওই সময় হত্যা, সন্ত্রাস ও রেপ করেছে। ৭৫’ এর পর থেকে ২০০১ পর্যন্ত হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে।
রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউটে বিজয় দিবসের আলোচনা সভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতার পতাকা যে মর্যাদা নিয়ে উড্ডীয়মান তার মর্যাদা রক্ষা করব। বিশ্বে যে মর্যাদা লাভ করেছে তার চেয়ে বেশি মর্যাদা আমরা অর্জন করব।
তিনি বলেন, একটি দল মানে শুধুই দল করা নয়। একটা আদর্শ নিয়ে দল করা। যারাই আমাদের অঙ্গ সংগঠন রয়েছে তাদের এ কথা মনে রাখতে হবে।
তিনি আরো বলেন, পরাজিত শক্তিদের অস্তিত্ব বাংলাদেশে থাকবে না। তাদের পেয়ারে পাকিস্তানে তাদের চলে যেতে হবে। গণতন্ত্রের সঙ্গাটি তারা জানে কিনা বা গণতন্ত্রটি বানান করতে পারবে কিনা আমার সন্দেহ আছে। যারা পুড়িয়ে হত্যা করেছে, এর অর্থদাতা তাদের সবার বিচার করা হবে। তারা মানুষ মারবে আর জাতীয় সম্পদ ধ্বংস করবে, তাদের বিচার হবে না। তা হবে না।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top