সকল মেনু

ফারুকের মৃত্যুতে মন্ত্রী শাজাহানকে গ্রেপ্তারের দাবি

indexস্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: সড়ক দুর্ঘটনায় সাংবাদিক আবুদল্লাহ আল ফারুকের মৃত্যুর জন্য দায়ী ট্রাক চালকের বিচারের দাবিতে ২২ ডিসেম্বর প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে সাংবাদিক সমাজ। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন থেকে এ ঘোষণা দেন ডিআরইউ সভাপতি জামাল উদ্দিন। ফারুকের মৃত্যুর জন্য এই মানববন্ধন থেকে নৌ-পরিবহনমন্ত্রীকে দায়ী করে তার গ্রেপ্তারের দাবি জানান বিএফইউজের বিদায়ী মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া।

২২ ডিসেম্বরের কর্মসূচি সফল করতে ডিআরইউ সভাপতি জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজেসহ সকলের সহযোগিতা কামনা করেছেন।

তিনি বলেন, সাংবাদিক ফারুক হত্যার ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও ঘাতক ট্রাক চালককে সরকার এখনও গ্রেপ্তার করেনি। আমরা সরকারকে আরো এক সপ্তাহ সময় বাড়িয়ে দিয়েছি। এক সপ্তাহের মধ্যে হত্যাকারীকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

বিএফইউজের বিদায়ী মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া বলেন, যার কারণে এই সড়ক দুর্ঘটনা ঘটেছে তিনি হচ্ছেন নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান। আমরা এ সমাবেশ থেকে মন্ত্রী শাহজাহান খানের গ্রেপ্তারের দাবি করছি।

তিনি প্রশ্ন রাখেন, সাংবাদিক নিহত হলে যদি বিচার না পাওয়া যায় তাহলে সারা দেশের অসংখ্য মানুষ, যারা সড়ক দুঘর্টনায় নিহত হয়েছেন তাদের অবস্থাটা কী?

বিএফইউজের মহাসচিব ওমর ফারুক বলেন, অল্প সময়ের মধ্যে আমরা ফারুক হত্যাকারীর গ্রেপ্তার ও বিচার চাই। না হলে সাংবাদিক সমাজ ঘরে ফিরে যাবে না।

তিনি বলেন, এর আগে সড়ক দুর্ঘটনায় অনেক সাংবাদিক নিহত হয়েছেন। কিন্তু আমরা কোনো বিচার পাইনি। পুলিশ হাইকোর্টে গিয়ে বলছে আমরা অপরাগ। যে পুলিশ ব্যর্থতার কথা আদালতে স্বীকার করতে পারে সে পুলিশ কীভাবে জনগণের পকেটের পয়সায় লালিত-পালিত হয়?

নিহত সাংবাদিকের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবিও জানানো হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আমিনুল ইসলাম কাগজী, ডিইউজের সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, শাবান মাহমুদ, ডিআরইউয়ের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সোহেল হায়দার চৌধুরী, ক্র্যাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম,হটনিউজ২৪বিডি.কম’র সম্পাদক, আছাদুজ্জামান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top