সকল মেনু

নতুন প্রজন্মকে দেশি-বিদেশি চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে

1450181866নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ১৫ ডিসেম্বর : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্মকে দেশি-বিদেশি চক্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘দেশি-বিদেশি চক্র স্বাধীনতা, গণতন্ত্র ও উন্নয়নকে নস্যাত করতে উদ্ধত। এর বিরুদ্ধে নতুন প্রজন্মকে রুখে দাঁড়াতে এবং একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে’।
মহান বিজয় দিবস উপলক্ষে এক বিবৃতিতে রাশেদ খান মেনন বলেন, ‘স্বাধীনতা আমাদের চেতনার আলোক শিখা, প্রেরণার সুউচ্চ মিনার। শোষণ, বঞ্চণা, বৈষম্যের অবসানে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বীর বাঙ্গালী ১৯৭১ এর ১৬ ডিসেম্বর বিজয়ের মধ্যদিয়ে স্বাধীনতা শব্দটিকে নিজেদের করে নেয়। বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন স্বদেশ বাংলাদেশের’।
তিনি বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্রের ভিত্তি রচিত হলেও মাত্র সাড়ে তিন বছরের মাথায় মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে পাকিস্তানি প্রেতাত্মারা ইতিহাসের চাকাকে পেছনের দিকে ঘোরাতে থাকে। ফিরে আসে সেই সাম্প্রদায়িকতা, স্বৈরাচার, অজ্ঞতা আর অন্ধকার’।
রাশেদ খান মেনন বলেন, ‘পরবর্তিতে দীর্ঘ সংগ্রামের মধ্যদিয়ে বাংলাদেশকে আবারও মুক্তিযুদ্ধের চেতনার ধারায় নিয়ে আসতে সক্ষম হয়েছে। কিন্তু চলার পথ এখনও অনেক বাকী। তাই নতুন প্রজন্মকে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে এবং একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে’।
মহান বিজয় দিবস উপলক্ষে রাশেদ খান মেনন দেশবাসীকে আন্তরিক অভিনন্দন জানান এবং মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে তিনি মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। বাসস
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top