সকল মেনু

ওবামার হুঁশিয়ারি ‘এরপর তুমি’

Capture-211আন্তর্জাতিক ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ১৫ ডিসেম্বর :  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিনেতাদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ‘এরপর তুমি।’ আইএসের জঙ্গিনেতাদের নিধনে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধানী জোটের হামলার সফলতার বিষয়ে কথা বলার সময় ওবামা এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।
ক্রমেই সন্ত্রাসবাদ বেড়ে যাওয়ায় মার্কিনিদের মধ্যে যে আতঙ্ক তৈরি হয়েছে, তার পরিপ্রেক্ষিতে ওবামা বলেন, আইএসের বিরুদ্ধে যেকোনো সময়ের চেয়ে আমরা শক্তিশালী হামলা চালাচ্ছি। জঙ্গিনেতারা কোথাও লুকিয়ে থাকতে পারবে না। তাদেরকে একে একে বিনাশ করা হবে। জঙ্গিনেতাদের সাফ জানিয়ে দিতে চাই, ‘এরপর তুমি।’
টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।
সোমবার পেন্টাগনে ওবামা তার নিরাপত্তা উপদেষ্টাদের সঙ্গে বৈঠক শেষে আইএসের সন্ত্রাসবাদ নিয়ে কথা বলেন। যুক্তরাষ্ট্রের ভেতরে ও বাইরে আইএসের কর্মকাণ্ড বিস্তার রোধে কৌশল গ্রহণ বিষয়ে ব্যাখ্যা-বিশ্লেষণ করছে পেন্টাগন। সপ্তাহব্যাপী এই কাজ হচ্ছে ওবামার নির্দেশনায়।
ওবামা জানান, ইরাক ও সিরিয়ায় যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটের হামলা সফল হচ্ছে। আইএসের তথাকথিত রাজধানী রাকায় সব ধরনের সরবরাহ বন্ধ করে দেয়ার চেষ্টা চলছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top