রাজনীতি

বিজয় শোভাযাত্রা করবে আওয়ামী লীগ

1450174813নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৫ ডিসেম্বর :  মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীসহ সারাদেশে আড়ম্বরপূর্ণ বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা করবে আওয়ামী লীগ। মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যৌথসভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।
আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতা-কর্মী ও দেশবাসীকে আড়ম্বরপূর্ণ বিজয় দিবস ও বিজয় শোভাযাত্রা পালনের আহ্বান জানিয়ে মাহবুব উল আলম হানিফ বলেন, দেশে যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন হচ্ছে। ষড়যন্ত্র-চক্রান্ত ছিন্ন করে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে দেশ। এজন্য এবছর বিজয় দিবসে বিজয়ের নতুন মাত্রা যোগ হবে। ভিন্ন আঙ্গিকে আড়ম্বরপূর্ণ বিজয় দিবস পালন ও বর্ণাঢ্য র‌্যালি করার মধ্য দিয়ে স্বাধীনতাবিরোধীদের সকল ষড়যন্ত্র চক্রান্ত প্রতিহতের শপথ নিতে হবে।
হানিফ বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতে হেন কোন কাজ নেই যা বিএনপি করে নাই। দেশে হরতাল দিয়ে অস্থিতিশীলতা সৃষ্টি ও মানুষ খুন করেছিল। তারা বিদেশেও আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করেছিল । সরকারের উপর চাপ সৃষ্টি করে বিচার কাজ বন্ধ করাই ছিল তাদের লক্ষ্য। কিন্তু তাদের সে ষড়যন্ত্র সফল হয়নি।
বৈঠকে যদ্ধাপরাধীদের বিচার করা এবং স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন কাজের উদ্বোধন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সর্বসম্মতভাবে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।
এর আগে মাহবুব উল আলম হানিফের সভাপতিত্বে বৈঠকে ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার, সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, কৃষকলীগের সভাপতি মোতাহের হোসেন মোল্লাসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।-বাসস।
হটনিউজ২৪বিডি.কম/এআর