সকল মেনু

পৌরসভা নির্বাচন স্থগিতে রিটের আদেশ ৩ জানুয়ারি

1450173134নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৫ ডিসেম্বর : পৌরসভা নির্বাচনের বিধিমালার কয়েকটি বিধিকে ত্রুটিপূর্ণ উল্লেখ করে প্রতীক বরাদ্দসহ নির্বাচনের সব কার্যক্রম স্থগিত চেয়ে করা রিটের ওপর শুনানি শেষ হয়েছে। আগামী ৩ জানুয়ারি এই বিষয়ে আদেশ দেয়া হবে। মঙ্গলবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ এই দিন ধার্য করে দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন আইনজীবী তৌহিদুল ইসলাম।
এর আগে গত রোববার নির্বাচনী বিধিমালায় ত্রুটি থাকার অভিযোগে প্রতীক বরাদ্দসহ পৌরসভা নির্বাচনের সব কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জুলফিকার আলী করা হয়।
আবেদনে স্থানীয় সরকার সচিব, আইন সচিব, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিবসহ পাঁচজনকে বিবাদী করা হয়েছে।
আবেদনে বলা হয়, পৌরসভা নির্বাচন বিধিমালার তফসিল ২, ৩, ৪, ৫ এ প্রতীক (মার্কা) এ বিষয়টি বলা হয়েছে। উল্লিখিত এসব তফসিলের জন্য কোন বিধি প্রযোজ্য হবে তার উল্লেখ রয়েছে।
তফসিল ও বিধি পর্যালোচনা করে মনে হয়েছে একটির সঙ্গে অপরটির কোন সাদৃশ্য নেই। ফলে একজন প্রার্থী প্রতীক পছন্দের ক্ষেত্রে সহজেই বিভ্রান্তিতে পড়বেন। ফলে তফসিল ও বিধির মধ্যে এই অসামঞ্জস্যতা দূর না করা পর্যন্ত নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত রাখা প্রয়োজন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top