সকল মেনু

পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজ নির্দিষ্ট সময়ে শেষ করার তাগিদ প্রধানমন্ত্রীর

1450176183নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৫ ডিসেম্বর : পাবনার রূপপুরে দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাশিয়ার রাষ্ট্রীয় পরমাণু সংস্থা রোসাটমের মহাপরিচালক এস ভি কিরিয়েঙ্কো মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠকের বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানান। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকারের লক্ষ্যপূরণে মানসম্পন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজ শেষ করতে হবে।
২০১৩ সালের মার্চে শুরু হওয়া এ প্রকল্পের প্রথম পর্যায়ের কাজ ২০১৭ সালের জুন মাসে শেষ হওয়ার কথা রয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের জন্য ২০১০ সালে সংসদে প্রস্তাব পাস করা হয়, গঠন করা হয় একটি জাতীয় কমিটি। ওই বছরই রাশিয়ার সঙ্গে একটি কাঠামো চুক্তি করে সরকার এবং ২০১১ সালের নভেম্বরে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে দুই দেশ চুক্তি করে।
ইহসানুল করিম সাংবাদিকদের জানান, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজ নির্ধারিত সূচি অনুযায়ী এগোচ্ছে বলেও প্রধানমন্ত্রীকে জানিয়েছেন রোসাটমের মহাপরিচালক।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top