সকল মেনু

এক সপ্তাহের মেয়েকে কোয়ান্টাম ফিজিক্স শেখাচ্ছেন জাকারবার্গ!

1450005278প্রযুক্তি ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৩ ডিসেম্বর :  ছোট ছেলেমেয়েদের যেখানে রূপকথার গল্প শুনিয়ে বড় করেন তাদের মা-বাবা ফেসবুক প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এক্ষেত্রে একটু ভিন্ন। মেয়েকে সাহিত্যের কল্প জগতে না নিয়ে পদার্থ বিজ্ঞানের রহস্যময় জগতের ছোঁয়া দিতে শুরু করেছেন এখনই।
সম্প্রতি বাবা হয়ে দুই মাসের পিতৃত্বকালীন ছুটি নিয়েছেন জাকারবার্গ। সময় কাটাচ্ছেন ছোট্ট মেয়ে ম্যাক্সিমা জাকারবার্গ আর স্ত্রী প্রিসিলা চ্যানের সঙ্গে। এমনই একটি মুহূর্তের ছবি তিনি তার ফেসবুক টাইমলাইনে শেয়ার করেছেন। ছবিতে দেখা যাচ্ছে তিনি ও তার স্ত্রী এক সপ্তাহ বয়সী মেয়েকে কোয়ান্টাম ফিজিক্সের একটি বই পড়ে শোনাচ্ছেন।
ছবির ক্যাপশনে জাকারবার্গ জানিয়েছেন, শিশুদের জন্য কোয়ান্টাম ফিজিক্সের একটি বই লেখায় মননিবেশ করেছেন তিনি। নিজের মেয়ের সামনে বই পড়তে মজা পাচ্ছেন জানানোর পরই লিখেছেন শুধুমাত্র মজা করার জন্যই এই ছবিটি ফেসবুকে প্রকাশ করেছেন তিনি। আসলে আগামী পৃথিবীটা শিশুদের জন্য কিভাবে আরো নিরাপদ করে তোলা যায় তা নিয়েই তার আসল চিন্তা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top