অপরাধ জাতীয় ঢাকা

শামীম হত্যা মামলা: পুলিশের এ এস আই আকিদুল রিমান্ডে

images (5)আদালত প্রতিবেদক:ব্যবসায়ী শামীম সরকার হত্যা মামলার আসামি সাভার মডেল থানার এএসআই আকিদুল ইসলামকে ৫ রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা আসামি আকিদুলকে গতকাল ঢাকার মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির করে ৭ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এসময় আসামির আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানী শেষে ঢাকার বিচারিক হাকিম আফরোজা শিউলি রিমান্ডে নেওয়ার এ আদেশ দেন। এর আগে এই মামলায় গত শুক্রবার আরো চার পুলিশকে রিমান্ডে নেওয়ার অনুমাতি দিয়েছিল আদালত। তারা হলেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক, সাভার থানার কনস্টেবল মোফাজ্জল, রমজান ও ইউসুফ। মামলার তদন্ত কর্মকর্তা তাদের ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করছে।

রিমান্ড আবেদনে বলা হয়, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও শামীম হত্যার তথ্য উদঘাটনের জন্য আমিদের রিমান্ডে নেওয়া প্রয়োজন। এছাড়া ঘটনার সঙ্গে অন্য আরো কেউ জড়িত আছে কিনা, থাকলে তাদের গ্রেফতার করার জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

গত বুধবার রাতে ঢাকার সাভারের হেমায়েতপুর এলাকার মোল্লা সিএনজির পাম্পের সামনে থেকে ব্যবসায়ী শামীম সরকার ও তার সঙ্গে থাকা সাইফুল ইসলামকে আটক সাভার মডেল থানা পুলিশের সিভিল টিম। পরে তাদের মুক্তিপণের জন্য পরিবারের লোকজনের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে আসামিরা। আটকৃতদের পরিবারের লোকজন টাকা দিতে অস্বীকৃতি জানালে পুলিশ ব্যবসায়ী শামীম সরকারকে বেধড়ক পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় সাভার মডেল থানার এএসআই আকিদুল ইসলাম, কনস্টেবল মোফাজ্জল হোসেন, ইউসুফ, রমজান আলী এবং আশুলিয়া থানার এসআই এমদাদুল হককে আসামি করে বৃহস্পতিবার রাতেই একটি মামলা (নং-১৪) দায়ের করেন নিহতের বড় ভাই আমিন সরকার।