সকল মেনু

মনোনয়ন প্রত্যাহারে চাপ দিলে ব্যবস্থা

election(23)1450003356নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৩ ডিসেম্বর : আসন্ন পৌরসভা নির্বাচনে কোনো দল স্বতন্ত্র কোনো প্রার্থীকে প্রার্থিতা প্রত্যাহারের জন্য চাপ বা হুমকি দিলে এবং ওই প্রার্থী সে বিষয়ে লিখিতভাবে অভিযোগ করলে যথাযথ ব্যবস্থা নেবে ইসি।
রোববার আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে তার নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলী।
বিভিন্ন রাজনৈতিক দল থেকে বলা হচ্ছে, স্বতন্ত্র প্রার্থীরা প্রার্থিতা প্রত্যাহার না করলে দল থেকে বহিষ্কার করা হবে। এ বিষয়ে ইসি কী পদক্ষেপ নেবে,  জানতে চাইলে ইসি কমিশনার জাবেদ আলী বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী যদি আমাদের কাছে লিখিত অভিযোগ জানান, তাহলে অবশ্যই আমরা তার প্রচারণা বা অবস্থানের সুবিধার্থে একজন প্রার্থী হিসেবে যতটুকু সুবিধা আশা করেন, আইনগতভাবে আমরা তা দিব।’
তিনি বলেন, ‘নির্বাচনী বিধি অনুযায়ী কোনো রাজনৈতিক দল এক পৌরসভায় একাধিক প্রার্থী দিতে পারবে না। তাই কোনো দলের একাধিক প্রার্থী থাকার কোনো সুযোগ নেই। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাধিক প্রার্থী নির্বাচনে অংশ নিতে পারবেন।’
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top