সকল মেনু

পুলিশ হেফাজতে নয়, কারাফটকে মান্নাকে জিজ্ঞাসাবাদের অনুমতি

1449749511নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ ডিসেম্বর : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে না নিয়ে কারাফটকে জিজ্ঞাসাবাদ’র জন্য রায় দিয়েছে হাইকোর্ট। সেনা বিদ্রোহে উসকানির মামলায় বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ সংক্রান্ত এক রুলের নিষ্পত্তি করে এ রায় দেয়।
মামলায় রিমান্ডের আদেশ বাতিল চেয়ে মান্নার করা এক আবেদনের ওপর প্রাথমিক শুনানি নিয়ে ১৯ অাগস্ট হাইকোর্ট এই রুল দিয়েছিল। মান্নার রিমান্ড আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না- তা জানতে চাওয়া হয় ওই রুলে। এরপর ৩ ডিসেম্বর রুলের ওপর শুনানি শেষে ১০ ডিসেম্বর রায়ের জন্য দিন রাখে আদালত।
আদালতে মান্নার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ইদ্রিসুর রহমান ও শাহদীন মালিক। সঙ্গে ছিলেন আইনজীবী এম মনজুর আলম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।
গত ৭ মার্চ ঢাকার মহানগর হাকিম ওই মামলায় মান্নাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের পুলিশ হেফাজতে নেওয়ার অনুমোদন দেন। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরুর তিনদিন পর অসুস্থ হয়ে পড়লে ১০ মার্চ তাকে হাসপাতালে পাঠানো হয়।পরে পুলিশের করা এক আবেদনে ১৮ মার্চ আদালত বাকি সাতদিনের জন্য মান্নাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়। ওইদিনই এই রিমান্ড আদেশ বাতিল চেয়ে হাই কোর্টে আবেদন করেন মান্না।
মান্নার আইনজীবী ইদ্রিসুর রহমান বলেন, হাই কোর্ট অবশিষ্ট সাতদিনের রিমান্ড আদেশ বাতিল করেছে। প্রয়োজনে তাকে কারাফটকে জিজ্ঞাসাবাদ করা যাবে বলে রায় দিয়েছে। বিডি নিউজ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top