সকল মেনু

২২ দিন পর খুললো ফেসবুক

1449739939নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ ডিসেম্বর :  ২২ দিন বন্ধ রাখার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক খুলে দিয়েছে সরকার। বৃহস্পতিবার দুপুর থেকে বিভিন্ন জায়গাতেই ফেসবুক খোলা যাচ্ছে।
এর আগে বেলা দেড়টায় মন্ত্রণালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক খুলে দিতে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে নির্দেশ দেয়া হয়েছে।
তারানা হালিম বলেন, সরকারের নির্দেশনা এই মাত্র আমার হাতে এসেছে। জনগণের জন্য ফেসবুক খুলে দিচ্ছি। তবে ভাইবার, হোয়াটসঅ্যাপসহ বন্ধ থাকা অন্যান্য মোবাইল অ্যাপগুলোর বিষয়ে পরে সিদ্ধান্ত হবে।
এরপর সংবাদ সম্মেলনেই বিটিআরসির চেয়ারম্যানকে ফোন করে ফেসবুক খুলে দেয়ার জন্য নির্দেশ দেন প্রতিমন্ত্রী।
এদিকে বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ জানান, ফেসবুক খুলে দেয়া হয়েছে। তবে অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ আছে।
গত ১৮ নভেম্বর থেকে বাংলাদেশে ফেসবুকসহ কয়েকটি সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রাখে সরকার। পরে ফেসবুকের কর্মকর্তাদের সঙ্গে ঢাকায় বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানি, রাষ্ট্রের জন্য ক্ষতিকর, নারীর প্রতি অবমাননাকরসহ বিকৃত ও অসামাজিক পোস্টগুলো ফিল্টারিংয়ের অধিকার চায় বাংলাদেশ। পাশাপাশি এখানে ফেসবুকের অফিস তৈরি, এডমিন বসানো ও চুক্তি করার ব্যাপারেও আগ্রহ দেখিয়েছে সরকারের প্রতিনিধিরা।
বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফেসবুক কর্মকর্তদাদের সঙ্গে ফলপ্রসূ বৈঠক হয়েছে। ফেসবুক নিয়ে আমরা আমাদের উদ্বেগের বিষয়গুলো বলেছি। আসলে অনেক কিছুই ওরা বুঝত না। সেগুলো তাদের বুঝিয়ে দেয়া হয়েছে। এখন তারা আমাদের কথায় রাজি হয়েছে। ওরা এখন সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে আমাদের জানাবে। শিগগিরই এ ব্যাপারে ইতিবাচক সাড়া পাওয়া যাবে বলে আশাবাদী আমি। আর ফেসবুক খুলে দেয়ার ব্যাপারে শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top