সকল মেনু

পৌর নির্বাচনে বিএনপির দূরভিসন্ধি থাকতে পারে: হানিফ

1449661275নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৯ ডিসেম্বর : পৌর নির্বাচনে বিএনপির দূরভিসন্ধি থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, ‘বিএনপি কোনো দূরভিসন্ধিমূলক উদ্দেশ্য নিয়ে পৌর নির্বাচনে এসেছে কি-না এটা জাতির কাছে পরিস্কার নয়। তাদের কথা-বার্তা নিয়ে জাতির সন্দেহ হয় উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘নির্বাচনকে বিতর্কিত করার জন্য তারা নতুন কোনো নীল নকশা পাকাচ্ছেন কিনা তা ভেবে দেখা প্রয়োজন’। তিনি বুধবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
আওয়ামী লীগ জঙ্গীবাদ সৃষ্টি করেছে খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, ‘খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন তখন বাংলা ভাইয়ের উত্থান, ৬৩ জেলায় একযোগে সিরিজ বোমা হামলা, সিলেটের শাহজালাল (রা.) মাজারে বোমা হামলা, ২১ আগস্টের গ্রেনেড হামলার কথা মানুষ এখনো ভুলে নাই। তার সরকারের ছত্রছায়ায় ও পৃষ্ঠপোষকতায় এসব হামলা চালানো হয়েছে। তিনি বলেন, ‘আর এখন তিনি (খালেদা জিয়া) বলছেন, আওয়ামী লীগ নাকি জঙ্গী সৃষ্টি করেছে, বিএনপি করে নি। এটা ভূতের মুখে রাম নাম ছাড়া আর কিছু না। এর চেয়ে হাস্যকর মিথ্যাচার হতে পারে না’।
খালেদা জিয়া তার বক্তব্যে র‍্যাবের মহাপরিচালকে নিয়ে যে কটুক্তি করেছেন তা উল্লেখ করে হানিফ বলেন, ‘অবাক হয়ে লক্ষ্য করলাম, খালেদা জিয়া র‌্যাবের মহাপরিচালক সমন্ধে যা বলেছেন। সরাসরি নাম ধরে একজন রাজনৈতিক দলের শীর্ষ নেতা কেন এ ধরনের আক্রমণাত্বক কথা বলেছেন? তা আমাদের বোধগম্য নয়’।
র‍্যাব তৈরী করে খালেদা জিয়া ফাঁদে পড়েছেন দাবী করে হানিফ আরও বলেন, ‘২০০৪ সালে একটি সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে আপনি র‍্যাব গঠন করেছিলেন। তখন আপনার সরকারের একটাই লক্ষ্য ছিল, সারা দেশে আওয়ামী লীগের নেতা-কর্মীদের হত্যা করা, নির্মূল করা। তখন আমরা বলেছিলাম এই র‌্যাব সৃষ্টি করে আওয়ামী লীগের নেতা-কর্মীদের হয়রানী করে একদিন আপনি নিজেই এই ফাঁদে পড়বেন। তাই আজ র‌্যবের বিরুদ্ধে বিষোদাগার করছেন’।
সেনাবাহিনী নিয়ে খালেদা জিয়ার মন্তব্যের প্রসঙ্গ টেনে হানিফ বলেন, ‘স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব রক্ষা করে জাতিসংঘ মিশনে ব্যাপক সুনাম অর্জন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। আর সেনাবাহিনীকে ব্যবহার করতে ব্যর্থ হয়ে তিনি (খালেদা জিয়া) তাদের সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছেন। আমরা অনুরোধ করবো সেনাবাহিনী নিয়ে এ ধরনের বক্তব্য দেয়া থেকে বিরত থাকুন’।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রান বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ডাবলু, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় সদস্য আমিনুল ইসলাম আমিন, সুজিত রায় নন্দী প্রমুখ। বাসস
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top