সকল মেনু

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস বর্জন করে বিক্ষোভ

images (2)রিপন হোসেন, যশোর প্রতিনিধি:বেতন ও সেমিস্টার ফি বৃদ্ধির প্রতিবাদে এবং হল খুলে দেওয়ার দাবিতে আন্দোলন শুরু করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গ্রীষ্মকালীন ছুটি শেষে আজ সকাল ১০টা থেকে বিশ্বদ্যিলয়ের ক্লাস শুরুর কথা ছিলো। সে মোতাবেক শিক্ষক ও শিক্ষার্থীরা সকালে ক্যাম্পাসে আসেন। কিন্তু শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে তাদের দাবি আদায়ে শুরু করে আন্দোলন। বর্তমানে ক্যাম্পাসে আন্দোলন অব্যাহত রয়েছে। চলছে মিছিল মিটিং।

শিক্ষার্থীরা জানান, ২০১২-১৩ শিক্ষাবর্ষে পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি, অনুজীব বিজ্ঞান, ফেরারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগে এমএসসি ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে এমএসসি (ইঞ্জিনিয়ারিং) সবমিলিয়ে ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে ১৫ হাজার ২৫০ টাকা। (বহিরাগত ২০ হাজার ২৫০ টাকা) এ ফির সাথে আনুসাঙ্গিক ৫ হাজার টাকা নেয়ার ঘোষণা দেয়া হয়েছে। যার কোন রসিদ দেয়া হবে না। এছাড়া বিএসসি (অনার্স) এর সেমিস্টার ফি সাড়ে ৪ হাজার এর পরিবর্তে ৬ হাজার ৫’শ করার কথা বলেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ফিস যে কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের চেয়ে অনেক বেশি। শিক্ষার্থীরা এমএসসি ভর্তি ফিস ৪ হাজার ও বিএসসি (অনার্স) এর সেমিস্টার ফি ৩ হাজার করার দাবি জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস বর্জনসহ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top